কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মোহনগঞ্জে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস প্রতারক চক্রের সদস্য র‌্যাবের হাতে গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ২০ এপ্রিল ২০১৮, শুক্রবার, ২:৫২ | সারাদেশ 


নেত্রকোনার মোহনগঞ্জ থেকে মো. সানোয়ার হোসেন ওরফে আকাশ (২৬) নামে এইচএসসি পরীক্ষার প্রশ্নফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল মোহনগঞ্জ উপজেলার কমলপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া এইচএসসি পরীক্ষার প্রশ্নফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সদস্য মো. সানোয়ার হোসেন আকাশ মোহনগঞ্জ উপজেলার কমলপুর গ্রামের মৃত ফরিদ আহম্মেদের ছেলে।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক (কোম্পানী কমান্ডার) লে. এম শোভন খান (এস), বিএন জানান, চলমান এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে এবং পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসরোধে র‌্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একযোগে কাজ করে আসছে। প্রশ্নপত্র ফাঁসরোধে র‌্যাব কর্তৃক সামাজিক যোগাযোগের ওয়েব সাইটগুলোতে তদারকী বৃদ্ধি করা হয় এবং পরীক্ষার কেন্দ্র ও কোচিং সেন্টারগুলোতে গোয়েন্দা নজরদারীর আওতায় নিয়ে আসা হয়। পরীক্ষা চলাকালীন সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব সর্বাত্মক সচেষ্ট রয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে তদারকী করে ভূয়া প্রশ্নপত্র প্রদানের মাধ্যমে অর্থ আত্মসাত কারী প্রতারক চক্রের একটি দলকে সনাক্ত করতে সক্ষম হয়।

পরবর্তীতে তথ্য ও প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান সনাক্ত করে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ এর একটি আভিযানিক দল নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার কমলপুর এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় অভিযান পরিচালনা করে প্রশ্নফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সদস্য মো. সানোয়ার হোসেন আকাশকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া আকাশের নিকট হতে ০৪(চার)টি সিমকার্ডসহ একটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মো. সানোয়ার হোসেন আকাশ প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সহিত সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। তার নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায় যে, ইতি পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন এ্যাপস্ ব্যবহার করে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কাজ করেছিল। চলমান এইচএসসি পরীক্ষাকে পুঁজি করেও প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রটি বিভিন্ন ধরণের প্রতারণা মূলক কার্যক্রমে লিপ্ত ছিল।

চক্রের বাকি সদস্যকে অবিলম্বে গ্রেপ্তারের জন্য র‌্যাবের আভিযানিক কার্যক্রম অব্যাহত রয়েছে। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের অধীনে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর