কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ম্যাজিস্ট্রেট, সাংবাদিক, ড্রাগ সুপার পরিচয়ে প্রতারণাই তাদের কাজ

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১০ জানুয়ারি ২০২১, রবিবার, ৬:২৪ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে সাংবাদিক, নির্বাহী ম্যাজিস্ট্রেট, ড্রাগ সুপার ইত্যাদি ভূয়া বিভিন্ন পরিচয় দিয়ে এক ফার্মেসী থেকে কৌশলে টাকা আদায় করতে গিয়ে জনতার হাতে এক নারী সহ চার প্রতারক আটক হয়েছে।

খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে কুলিয়ারচর থানায় নিয়ে যায়। আটককৃত তিন প্রতারক ও সিএনজি চালকের বাড়ি নরসিংদী জেলায় এবং অপর মহিলা প্রতারকের বাড়ি কিশোরগঞ্জের ভৈরবে।

আটককৃতদের মধ্যে মো. ইউসুফ ভূঁইয়া (৩৮) নরসিংদী জেলার বেলাব উপজেলার লক্ষীপুর গ্রামের মৃত ইদ্রিস ভূঁইয়ার ছেলে, মো. রাজু মিয়া (৬৫) ভেলা নগর পশ্চিম পাড়ার মৃত নিয়ত আলীর ছেলে, তালাত মাহমুদ (৫২) বেলাব উপজেলার ওয়ারীর মৃত হারিছ মিয়ার ছেলে ও সিএনজি চালক রাতুল শিবপুর উপজেলার সৃষ্টিগড় গ্রামের কবির হোসেনের ছেলে এবং অনুফা ওরফে কুশন ভৈরবে চন্ডিবেড় এলাকার বিল্লাল মিয়ার মেয়ে।

জানা যায়,  রোববার ১০ জানুয়ারি বেলা ১২টার দিকে প্রেস লিখা স্টিকার ব্যবহার করে সিএনজি যোগে একজন মহিলা ও ৩ জন পুরুষ উপজেলার সালুয়া ইউনিয়নের মধ্য সালুয়া চকবাজারে অবস্থিত সেবা মেডিক্যাল হল নামক একটি ফার্মেসীতে প্রবেশ করে অনুফা ওরফে কুশন নিজেকে ড্রাগ সুপারের পরিচয় দিয়ে বিভিন্ন ঔষধের মেয়াদ ও ডিএআর সহ বিভিন্ন কাগজপত্র পরীক্ষা করতে চায়।

এ সময় প্রতারক চক্রের অনান্য সদস্যরা নিজেদেরকে কখনো ম্যাজিস্ট্রেট, আবার কখনো সাংবাদিক দাবি করে ওই ফার্মেসীর মালিককে ভয়ভীতি দেখায়।

তাদের কথাবার্তায় সন্দেহ হলে ফার্মেসীর মালিকসহ স্থানীয় জনতা তাদের আটক করে সালুয়া ইউনিয়ন পরিষদের হল রুমে রেখে পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়। আটকের সময় প্রতারকদের কাছ থেকে পত্রিকার আইডি কার্ড ও ভিজিডিং কার্ড উদ্ধার করে পুলিশ। এছাড়া প্রতারকদের ব্যবহৃত সিএনজির কোন নাম্বার প্লেট পাওয়া যায়নি।

সিএনজি চালক রাতুল জানায়, তাকে মরজাল থেকে কিশোরগঞ্জ যাওয়ার কথা বলে এক হাজার টাকায় সিএনজিটি রিজার্ভ করে নিয়ে আসে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এই ঘটনায় মামলার প্রকৃয়া চলছে।

কুলিয়ারচর ঔষধ ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. মো. মোস্তফা কামাল প্রতারকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর