কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে তামাকজাত দ্রব্যের ব্যবহার রোধে ক্যাম্পেইন

 স্টাফ রিপোর্টার | ২৮ ডিসেম্বর ২০২০, সোমবার, ৪:৩৭ | বিশেষ সংবাদ 


তামাকজাত দ্রব্যের সব ধরনের বিজ্ঞাপন, প্রচার ও পৃষ্ঠপোষকতা প্রতিরোধ এবং ব্যবহার রোধে কিশোরগঞ্জে সচেতনতামূলক ক্যাম্পেইন করেছে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব)।

এ উপলক্ষে নাটাব জেলা কমিটির আয়োজনে সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়, মানববন্ধন এবং লিফলেট বিতরণ করা হয়েছে।

কিশোরগঞ্জ শহরের কালীবাড়ী মার্কেটের তৃতীয় তলায় দৈনিক সমকাল জেলা কার্যালয়ে মতবিনিময় সভা এবং পরে কালীবাড়ী মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ মোড় ও পয়েন্টে পথচারীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের জেলা কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু।

এতে প্রতিপাদ্য বিষয় সম্পর্কে বিশদ আলোকপাত করেন নাটাব প্রজেক্ট ম্যানেজার ফিরোজ আহমেদ ও ফিল্ড অফিসার আমিরুল ইসলাম।

সভায় সিনিয়র সাংবাদিক সুবীর বসাক, আলম সারোয়ার টিটু, মুনিরুজ্জামান খান চৌধুরী সোহেল, শফিক আদনান প্রমুখ আলোচনায় সংশ নেন।

মতবিনিময় সভায় তামাকজাত দ্রব্যের ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি বিবেচনায় রেখে তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণে সমাজের সকল স্তরের মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমকর্মীদের ভূমিকা রাখার আহ্বান জানানো হয়।

এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে সিগারেট বিক্রয় নিষিদ্ধ করাসহ তামাকজাত দ্রব্যের সব ধরনের বিজ্ঞাপন, প্রচার ও পৃষ্ঠপোষকতা প্রতিরোধ এবং ব্যবহার রোধে কার্যকর উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্ব দেয়া হয়।

ক্যাম্পেইনে নাটাব এর জেলা কমিটির সদস্য, সমকাল সুহৃদ সমাবেশ সদস্য এবং জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর