কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বয়সকে চ্যালেঞ্জ করে ২০ কিলোমিটার পদযাত্রায় এমপি নূর মোহাম্মদ


 মো. রফিকুল হায়দার টিটু ও সাখাওয়াত হোসেন হৃদয় | ৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার, ৬:৩৬ | বিশেষ সংবাদ 


ধূমপান ও মাদক প্রতিরোধ কমিটি কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাদক মুক্ত দেশ গড়ার লক্ষ্যে ১০০ কিলোমিটার পদযাত্রার তৃতীয় ধাপে ২০ কিলোমিটার পদযাত্রা অনুষ্ঠিত হয়।

বয়সকে চ্যালেঞ্জ করে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ ২০ কিলোমিটারের এই পদযাত্রায় নেতৃত্ব দেন।

শুক্রবার (৪ ডিসেম্বর) সকাল ৮টায় পাকুন্দিয়া উপজেলা বঙ্গবন্ধু চত্বর থেকে পদযাত্রা শুরু হয়ে পুলেরঘাট হয়ে কটিয়াদী আসার সময় ১৫ কিলোমিটার পথ অতিক্রম করে বানিয়াগাঁও বাসস্ট্যান্ডে এসে এমপি নূর মোহাম্মদ ক্লান্ত হয়ে পড়েন।

সেখানে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে পুনরায় হাঁটা শুরু করলে অল্পদূরত্ব অতিক্রম করার পর নেতৃবৃন্দ উনাকে বিশ্রামে যাওয়ার পরামর্শ দেন। সেখান থেকে গাড়িতে তুলে বিশ্রামের জন্য তাঁকে বাড়িতে নিয়ে যাওয়া হয়।

পদযাত্রায় পাকুন্দিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান, পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হুমায়ুন কবীর, জেলা জাতীয় শ্রমিকলীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, পাকুন্দিয়া উপজেলা ধূমপান ও মাদক প্রতিরোধ কমিটির সভাপতি আনম তানভীর হায়দার ও সাধারণ সম্পাদক তরীকুল হাসান শাহীন প্রমুখ ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন ধূমপান ও মাদক প্রতিরোধ কমিটির সদস্যসহ পাঁচ শতাধিক লোকজন অংশ নেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে ধূমপান ও মাদক প্রতিরোধ কমিটির ব্যতিক্রমী এ উদ্যোগের প্রশংসা করে উদ্বোধনী বক্তব্যে নূর মোহাম্মদ এমপি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় মাদক নির্মুল করতে হবে। নিজ নিজ সন্তানদের নিরাপত্তার স্বার্থে অভিভাবকদেরকেও সচেতন হতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি আনম তানভীর হায়দার বলেন, আমরা ১০০ কিলোমিটার পদযাত্রার লক্ষ্য নিয়ে তৃতীয় ধাপে ১০ কি.মি. পদযাত্রার সীমানা নির্ধারণ করি। কিন্তু পঁয়ষট্টিউর্ধ সাংসদ নূর মোহাম্মদ নিজের বয়সকে চ্যালেঞ্জ করে ২০ কিলোমিটার রাস্তা পদযাত্রার নেতৃত্ব দেন।

শুক্রবার (৪ ডিসেম্বর) ২০ কিলোমিটার পদযাত্রা শেষে কটিয়াদী উপজেলা পরিষদে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তৃতীয় ধাপে মোট ৪৭ কিলোমিটার রাস্তা প্রদক্ষিণ সমাপ্ত হয়েছে।

বাকি ৫৩ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে ১০০ কিলোমিটার রাস্তা হাঁটার মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মাদকমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে কর্মসূচি বাস্তবায়ন করা হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর