কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মিঠামইনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উদ্বোধন


 বিজয় কর রতন, মিঠামইন | ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার, ৫:২৩ | মিঠামইন 


কিশোরগঞ্জের মিঠামইনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

এ উপলক্ষে সকালে মিঠামইন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান।

অনুষ্ঠানে উপজেলার ১৮ জন বিশিষ্ট নাগরিকের হাতে প্রধান অতিথি হিসেবে স্মার্ট জাতীয়পত্র তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ আছিয়া আলম, সহকারী কমিশনার (ভূমি) আলিনুর খান, মিঠামইন থানার ওসি মো. জাকির  রব্বানী, জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোর্শেদ আলম, উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল, প্রধান শিক্ষক সুভাষ বৈষ্ণব, মুক্তিযোদ্ধা কুঠিল চন্দ্র দাস, সাংবাদিক বিজয় কর রতন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, সরকারের এই পদক্ষেপ যুগান্তকারী এবং প্রশংসনীয়। এটি জাতির জন্য একটি মাইলফলক হয়ে থাকবে। এই স্মার্ট কার্ডের মাধ্যমে কোন জালিয়াতির সুযোগ নেই। পূর্বের আইডি কার্ড দিয়ে অনেকেই দুই নম্বরী করেছেন। এখন তা আর সম্ভব হবে না। প্রতিটি কাজে এ কার্ড ব্যবহারে স্বচ্ছতা থাকবে। পর্যায়ক্রমে সকলেই এ কার্ডের আওতায় আসবে।

এছাড়া যুব উন্নয়ন অধিদপ্তরের একটি প্রকল্প ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে (৮ম পর্ব) অন্তর্ভুক্তির কথা উল্লেখ করে সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, সরকার বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের জন্য বিশেষ প্রকল্প হাতে নিয়েছেন। বাংলাদেশে সীমিত সংখ্যক জেলাতে এ প্রকল্প চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

যুব মন্ত্রণালয়ে কথা বলে তিনি মিঠামইন উপজেলাকে এ প্রকল্পের আওতায় নিয়ে এসেছেন উল্লেখ করে বলেন, এসএসসি পাশ যুবক-যুবতিরা এ প্রকল্পের আওতায় এসে চাকুরী করার সুযোগ পাবে।

তিনি বেকার যুবকদের উদ্দেশ্যে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে এ বিজ্ঞপ্তি দেখে চাকরির আবেদন করতে হবে। পরবর্তিতে পরীক্ষা নিরীক্ষা শেষে বিভিন্ন দপ্তরে তারা  চাকুরির সুযোগ পাবেন দুই বছরের জন্য। পরবর্তিতে এককালীন টাকাও তাদের দেয়া হবে।

জানা গেছে, মিঠামইন উপজেলায় মোট ৮৫ হাজার ৩৬৫ টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর