কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ২৫৫০ জন কৃষক-কৃষাণীর মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১৬ নভেম্বর ২০২০, সোমবার, ৪:৫৪ | কুলিয়ারচর 


"কৃষিই সমৃদ্ধি" এ স্লোগানকে সামনে রেখে কিশোরগঞ্জের কুলিয়ারচরে উপজেলার ২৫৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২১ অর্থ বছরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সোমবার (১৬ নভেম্বর) এই বীজ ও  সার বিতরণ করা হয়।

সকালে উপজেলা পরিষদ চত্বরে বীজ ও সার বিতরণ কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিনা সাত্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, পৌরসভার উপ-সহকারী কৃষি কর্মকর্তা অজয় কুমার চৌধুরী ও শরিয়ত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি সম্প্রসারণ অফিস সূত্রে জানা যায়, উপজেলার কুলিয়ারচর পৌরসভা এবং ৬ ইউনিয়নের মধ্যে রামদী, উছমানপুর, ছয়সূতী, সালুয়া ও গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মোট দুই হাজার ৫শ’ ৫০ জন কৃষক-কৃষাণীর মাঝে সরিষা, গম, সূর্যমুখী, মসুর, খেসারী, টমেটো, মরিচ ও চিনাবাদামের বীজসহ ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর