কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইসলামী ব্যাংকিং ব্যবস্থার ‘জনক’ এম. আযীযুল হক এঁর দাফন সম্পন্ন

 আমিনুল ইসলাম বাবুল | ১৩ নভেম্বর ২০২০, শুক্রবার, ১১:২৯ | তাড়াইল  


বাংলাদেশে ইসলামী ব্যাংকিং ব্যবস্থার প্রবর্তক পূবালী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান, বতর্মান স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান প্রথিতযশা ব্যাংকার কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার কৃতী সন্তান এম. আযীযুল হক এঁর দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) বেলা সাড়ে ৩টায় তাড়াইল উপজেলার ধলা বহুমূখী আলিম মাদরাসার মাঠে এম. আযীযুল হকের জানাজা অনুষ্ঠিত।

জানাজা পরিচালনা করেন কিশোরগঞ্জের হয়বতনগর এ.ইউ.আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আজিজুল হক।

জানাজা শুরুর আগে এম. আযীযুল হকের বড় ছেলে মেজর (অব.) মো. রেজাউল হক তাঁর বাবার রুহের মাগফিরাতের জন্য উপস্থিত সবার কাছে দোয়া কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৭টা ১০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় এম. আযীযুল হক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এম. আযীযুল হকের মৃত্যুতে পূবালী ব্যাংক, ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া, এনআরবিসি ব্যাংক, এবি ব্যাংক লিমিটেড, সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ, মুসলিম এইড বাংলাদেশ এর পরিচালনা পর্ষদ এবং সর্বস্তরের নির্বাহী, কর্মকর্তা, কর্মচারীরা শোক প্রকাশ করেছেন।

সেই সঙ্গে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মরহুমের শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে দেশসেরা ব্যাংক পরিবারগুলো।

বিপুল খ্যাতির অধিকারী জ্যেষ্ঠ ব্যাংকার এম. আযীযুল হক কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের ধলা গ্রামের ঐতিহ্যবাহী ভূঁইয়া বাড়িতে জন্মগ্রহণ করেন।

তাঁর শেষ ইচ্ছা অনুযায়ি মাদরাসা ও মসজিদের পাশেই পারিবারিক গোরস্থানে বাবা-মায়ের পাশেই কামেনী ফুলগাছের ছায়াতলে তাঁকে দাফন করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর