কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দুই লাখ টাকা ভাড়ায় সন্ত্রাসীরা খুন করে ব্যবসায়ী সাচ্চুকে

 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ৬:২০ | বিশেষ সংবাদ 


সোয়া তিন বছরেরও বেশি সময় পর কিশোরগঞ্জের বাজিতপুর বাজারের পোল্ট্রি ফিড ব্যবসায়ী ওমর চান ওরফে সাচ্চু (৩২) হত্যা রহস্য উদঘাটন করেছে পিবিআই। কিলিং মিশনে সরাসরি অংশ নেয়া নান্টু মিয়া (৩২) ও মো. আল-আমিন (৩২) নামে দুই সন্ত্রাসীকে গ্রেপ্তারের পর তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

পিবিআই এবং আদালতের কাছে দেয়া স্বীকারোক্তিতে তারা হত্যাকাণ্ডের বিস্তারিত বিবরণ দিয়েছে। জবানবন্দিতে তারা জানিয়েছে, দুই লাখ টাকার বিনিময়ে ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে তারা এই কিলিং মিশনে অংশ নেয়।

মামলার ৭ম ও সর্বশেষ তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ পিবিআই এর পরিদর্শক মো. মজিবুর রহমান দুই সন্ত্রাসী নান্টু মিয়া ও মো. আল-আমিনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া দুই সন্ত্রাসীর মধ্যে নান্টু মিয়া বাজিতপুর পৌরসদরের দড়িঘাগটিয়া এলাকার মৃত খুরশিদ মিয়ার ছেলে এবং মো. আল-আমিন একই এলাকার মো. আমিন উদ্দিনের ছেলে।

অন্যদিকে নিহত ওমর চান ওরফে সাচ্চু বাজিতপুর উপজেলার বলিয়ার্দী ইউনিয়নের শিমুলতলা গ্রামের হাজী আব্দুল জব্বারের ছেলে।

পিবিআই কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন পিপিএম জানান, ওমর চান ওরফে সাচ্চু তার ছোট ভাই লায়েস মিয়াকে নিয়ে বাজিতপুর বাজারে পোল্ট্রি ফিড ব্যবসা করতেন। ব্যবসার প্রয়োজনে দুই ভাই সপরিবারে বাজার সংলগ্ন বসন্তপুর এলাকার সুজন মিয়ার বাসায় ভাড়া থাকতেন।

২০১৭ সালের ২৬ জুন সকালে ঈদুল ফিতর উদযাপনের জন্য তারা সপরিবারে শিমুলতলা গ্রামের বাড়িতে চলে যান। ঈদ উদযাপন শেষে ওইদিনই রাত ৯টার দিকে বাসায় চুরির আশঙ্কায় কেবল ওমর চান ওরফে সাচ্চু বসন্তপুরের ভাড়াবাসায় আসেন।

একাকী ভাড়াবাসায় রাত্রিযাপন করার সময় রাত ৩টা থেকে ৪টার মধ্যে দরজা ভেঙ্গে অজ্ঞাত আততায়ীরা ওই বাসায় হানা দেয়। তারা মশারির ভেতরে ঘুমিয়ে থাকা সাচ্চুকে লায়েস মনে করে উপর্যুপরি মারপিট ও ছুরিকাঘাত করে।

আততায়ীরা মৃত ভেবে চলে যাওয়ার পর মুমূর্ষু সাচ্চু তার ছোট ভাই লায়েসকে ফোন করে শুধু ‘হাসপাতাল’ শব্দটি উচ্চারণ করতে পারেন। এতে অজানা আশঙ্কায় পরিবারের লোকজন গ্রামের বাড়ি থেকে ওই বাসায় গিয়ে সাচ্চুকে রক্তাক্ত ও মুমূর্ষু অবস্থায় দেখতে পান।

দ্রুত তাকে উদ্ধার করে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান তারা। অবস্থার অবনতি হওয়ায় তাকে ওইদিন ২৭ জুন ঢাকায় পাঠানো হলে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়।

পরদিন ২৮ জুন সাচ্চুর বড় ভাই মো. জামাল মিয়া বাদী হয়ে হেলিম নামে একজনের নামোল্লেখসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে বাজিতপুর থানায় মামলা দায়ের করেন।

এদিকে তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৯ জুন রাত পৌনে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সাচ্চু মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার মারা যাওয়ার পর মামলায় ৩০২ ধারা সংযুক্ত করা হয়।

প্রায় দুই বছর বাজিতপুর থানার তিন পরিদর্শকসহ ৫ জন তদন্ত কর্মকর্তা মামলাটির তদন্ত করলেও রহস্য উদঘাটিত হয়নি। পরবর্তিতে পুলিশ হেডকোয়ার্টার্সারের নির্দেশে ২০১৯ সালের ৩০ মে মামলাটি পিবিআইতে স্থানান্তর করা হয়।

পিবিআই এ স্থানান্তরের পর মামলার প্রথম তদন্ত কর্মকর্তার বদলির প্রেক্ষিতে ২০১৯ সালের ৩ ডিসেম্বর পুলিশ পরিদর্শক মো. মজিবুর রহমান তদন্ত কর্মকর্তার দায়িত্ব পান। তিনি নিরবচ্ছিন্ন তদন্ত শেষে গত ২১ অক্টোবর সন্দিগ্ধ হিসেবে নান্টু মিয়াকে নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারের পর পিবিআই এর জেরার মুখে সত্য প্রকাশ করে নান্টু মিয়া। জানায়, ব্যবসায়ীক দ্বন্দ্বের কারণে প্রভাবশালী একটি মহল দুই লাখ টাকায় স্থানীয় একটি সন্ত্রাসী গ্রুপকে ভাড়া করে। এই গ্রুপের হয়ে সে কিলিং মিশনে অংশ নিয়েছিল। পরে গত ২২ অক্টোবর নান্টু মিয়া আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

তার স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে কিলিং মিশনে অংশ নেয়া অপর সন্ত্রাসী মো. আল-আমিনকে শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় বাজিতপুর থেকে গ্রেপ্তারের পর রোববার (২৫ অক্টোবর) আল-আমিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. মজিবুর রহমান জানান, এই হত্যাকাণ্ডে জড়িত অন্যদের গ্রেপ্তারের জন্য পিবিআই কাজ করছে। খুব শীঘ্রই তারা ধরা পড়বে বলেও তিনি আশা প্রকাশ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর