কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত


 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৭:৪২ | ভিডিও খবর  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ অক্টোবর) বিকালে উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের বারাবর গ্রামের মধুমতি বিলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সৌদিআরব প্রবাসী মো. শাহাব উদ্দিন এর সৌজন্যে এই নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গ্রামবাংলার ঐহিত্যবাহী নৌকাবাইচ এখন অনেকটাই কমে গেছে। দীর্ঘদিন পর অনুষ্ঠিত হওয়া নৌকা বাইচকে ঘিরে বিলের দু’পাশে কয়েক হাজার নারী-পুরুষ, শিশু বৃদ্ধা ভীড় জমান।

পড়ন্ত বিকালে এ নৌকা বাইচ উপভোগ করেন হাজারো মানুষ।

প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৬টি নৌকাদল অংশ নেয়। চারটি ধাপে চারটি নৌকা প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থান অর্জন করে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারীকে পুরস্কার হিসেবে একটি ফ্রিজ, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৩২ইঞ্চি এলইডি রঙ্গিন টিভি, তৃতীয় স্থান অর্জনকারী দলকে ২১ ইঞ্চি এলইডি রঙ্গিন টিভি ও চতুর্থ স্থান অর্জনকারীকে একটি বাইসাইকেল পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নৌকাবাইচ উপভোগ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা মো. ফজলুল করিম মুর্শিদ।

নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীর আলম।

বিশিষ্ট ব্যবসায়ী আতিকুল ইসলাম তাইজ উদ্দিনের সভাপতিত্বে ও মঠখোলা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক এনামুল হাসান রাজিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তরা ব্যাংক লিমিটেড মঠখোলা শাখার ব্যবস্থাপক মো. নাজির হোসেন, মঠখোলা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. এখলাছ উদ্দিন, দ্বীন ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া স্থানীয় জনপ্রতিনিধি, নেতাকর্মী ও এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভিডিও:




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর