কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে র‌্যাবের হাতে বিদেশি দুই নাগরিক আটক


 স্টাফ রিপোর্টার, ভৈরব | ২৪ অক্টোবর ২০২০, শনিবার, ১:৪৯ | ভৈরব 


অবৈধভাবে বাংলাদেশে বসবাসের অভিযোগে দারুস নাইউমাহ স্নাইডার (২৬) ও সুকামি অকারসিমিলিসি(২৮) নামে বিদেশি দুই নাগরিককে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প। তাদের মধ্যে দারুস নাইউমাহ স্নাইডার লাইবেরিয়ান নাগরিক ও সুকামি অকারসিমিলিসি নাইজেরিয়ান নাগরিক।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কিশোরগঞ্জের ভৈরবের ঢাকা-সিলেট মহাসড়কের দূর্জয় মোড় এলাকা থেকে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি টহল টিম তাদের আটক করে।

র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প সূত্র জানায়, র‌্যাবের একটি টহল টিম ভৈরব বাসস্ট্যান্ড দুর্জয় মোড় এলাকায় দুইজন বিদেশী নাগরিককে অবস্থান করতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে টহল টিমের সদস্যরা বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান।

সংবাদ পেয়ে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসাইন ঘটনাস্থলে উপস্থিত হয়ে টহল টিমের সহায়তায় দুই বিদেশি নাগরিক দারুস নাইউমাহ স্নাইডার ও সুকামি অকারসিমিলিসি কে আটক করেন।

আটককৃত বিদেশী দুই নাগরিকের পরিচয় জিজ্ঞাসা করলে একজন লাইবেরিয়ান ও একজন নাইজেরিয়ান নাগরিক বলে জানান। তাদের কাছে বাংলাদেশে অবস্থানের বৈধ কাগজ পত্র দেখতে চাওয়া হলে তারা বাংলাদেশের কোনো বৈধ ভিসা, পাসপোর্ট ও ওয়ার্ক পারমিট দেখাতে পারেননি।

এছাড়া তারা লাইবেরিয়া ও নাইজেরিয়ার নাগরিকত্বের কোন পরিচয়পত্রও দেখাতে পারেননি।

তাদের বিরুদ্ধে বিদেশী নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ৯ ধারার বিধান লঙ্ঘন করায় একই আইনের ১৪ ধারায় শাস্তি যোগ্য ধর্তব্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে ভৈরব থানায় মামলা দায়ের করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর