কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা প্রেসক্লাবে প্রেস কাউন্সিলের বই প্রদান


 স্টাফ রিপোর্টার | ১৯ অক্টোবর ২০২০, সোমবার, ৪:৪৩ | বিশেষ সংবাদ 


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ প্রেস কাউন্সিল কিশোরগঞ্জ জেলা প্রেসক্লাবকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা কয়েকটি বইসহ বেশ কিছু ঐতিহাসিক গুরুত্বসম্পন্ন বই প্রদান করেছে।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে প্রেস কাউন্সিল কর্মকর্তা অর্জুন কুমার রায় কিশোরগঞ্জে এসে ক্লাবের কর্মকর্তাদের হাতে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী, আমার দেখা নয়াচীন, প্রিজন ডায়রিস ও কারাগারের রোজনামচাসহ বিভিন্ন বরেণ্য লেখকের মোট ৪০ প্রকারের বই তুলে দিয়েছেন।

বই বিতরণ অনুষ্ঠানে রাজধানী থেকে জুম প্রযুক্তিতে সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব ও সরকারের যুগ্মসচিব মো. শাহ আলম।

কিশোরগঞ্জ প্রান্ত থেকে সংযুক্ত হয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যানকে বই প্রদানের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সহ-সভাপতি শফিক আদনান, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ও সাংবাদিক কল্যাণ সম্পাদক মো. আল আমিন।

প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে সম্যক ধারণা অর্জন এবং বাংলাদেশ ও এর আত্মপ্রকাশের ইতিহাস সম্পর্কে ধারণা দেয়ার উদ্দেশ্য থেকেই মুজিববর্ষ উপলক্ষে এসব বই বিতরণ করা হচ্ছে। আমাকে প্রধানমন্ত্রী এই গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয়ার পর চেষ্টা করেছি সাংবাদিকতা ও গণমাধ্যম জগতের উন্নয়নে কিছু করার।

সাংবাদিকরা যেন কোন ধরনের অযাচিত বিপদে না পড়েন, সে ব্যাপারেও আইনগত পদক্ষেপ নেয়ার চেষ্টা করেছি। এ বিষয়ে আরো অনেক কিছু করার আছে। সেদিকে অবশ্যই নজর রাখতে হবে। বিশেষ করে মফস্বল সাংবাদিকতার উন্নয়নে নজর দিতে হবে।

সাংবাদিকরা যদি তাদের সাংবাদিকতার প্রয়োজন মেটাতে আরো অন্যান্য বইয়ের চাহিদা অনুভব করেন, প্রেস কাউন্সিলকে চিঠি দিয়ে জানালে সেগুলি আমরা দেয়ার চেষ্টা করবো। আমরা আরো বই দিতে চাই। যখনই প্রয়োজন মনে হবে, তখনই প্রেস কাউন্সিল চেয়ারম্যানকে স্মরণ করার জন্য তিনি সাংবাদিকদের আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে জেলা প্রেসক্লাবের অন্যান্য সদস্যসহ প্রেস কাউন্সিলের স্টাফ জিল্লু মিয়া উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর