কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে কৃষক লীগের উদ্যোগে এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফল বিতরণ

 আমিনুল ইসলাম বাবুল | ২৮ আগস্ট ২০২০, শুক্রবার, ১১:৪৫ | তাড়াইল  


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা কৃষক লীগের উদ্যোগে এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফল ও উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া আলোচনা সভা ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ আগস্ট) বিকালে তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ হলরুমে উপজেলা কৃষক লীগের সভাপতি মো. ইসলাম উদ্দিন ফয়সাল এর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আহমেদ উল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আজিজুল হক ভূঞা মোতাহার, সিনিয়র সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী এবং কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের নেতৃবৃন্দ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. আনোয়ার হোসেন বাচ্চু।

জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন বাচ্চু তাঁর বক্তব্যের শুরুতে ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

তিনি বলেন, ৭১ এর পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হয় নাই তারা বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী কৃষকরতœ জননেত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যার প্রচেষ্টা চালিয়েছে।

কৃষক লীগের নেতাকর্মীদের তিনি সজাগ দৃষ্টি রেখে নেত্রীর নিরাপত্তা ও কৃষক সমাজের উৎপাদনের সহযাত্রী হিসেবে একসাথে কাজ করার পরামর্শ দেন। কৃষক লীগের প্রতিটি নেতাকর্মীকে শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার আহ্বান জানান। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে উন্নয়ন ও উৎপাদনে কৃষকের কল্যাণে আজীবন কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদনের জন্য তাড়াইল উপজেলা কৃষক লীগের এই উদ্যোগের প্রশংসা করে প্রধান বক্তা আরো বলেন, বাংলাদেশ কৃষক লীগ করোনাকালেও কৃষকের ধান কেটে গোলায় তুলে দিয়ে মানবতার স্বাক্ষর রেখেছে।

এছাড়া সারাদেশে বৃক্ষরোপণের মত একটি যুগান্তকারী কর্মসূচী পরিচালিত করায় তিনি নিজ সংগঠনের নেতৃবৃন্দকে কিশোরগঞ্জ কৃষক লীগের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

১৯৭৫ পরবর্তী শুধুমাত্র আওয়ামী লীগ করার কারণে লক্ষ-লক্ষ নেতাকর্মীদেরকে হত্যা ও নির্যাতন করা হয়েছিল। যুদ্ধাপরাধীদেরকে রাজনীতিতে পুনর্বাসন করেছিলেন জিয়াউর রহমান। বাংলাদেশসহ সারা দেশকে দুঃশাসনে পরিণত করেছিল। আমাদের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণসহ সকল কিছু সেদিন নিষিদ্ধ করেছিলেন জিয়াউর রহমান।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ১৯৮১ সালে যখন দেশে ফিরে আসেন তখন তার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগসহ ঘুরে দাড়িয়েছিলেন নেতাকর্মীরা। আজকে শেখ হাসিনার নেতৃত্বে কৃষিতে বিপ্লব সাধিত হয়েছে এবং দেশ আজকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হওয়ার পিছনে কৃষক লীগের ব্যাপক অবদান রয়েছে, এজন্য তিনি কৃষক লীগের নেতা-কর্মীদেরকে কৃতজ্ঞতা জানান। দেশ আজকে শিক্ষাখাতে আমুল পরিবর্তন হয়েছে। স্বাস্থ্য সেবায় মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করছেন।

আজকে বিশ্ববাসী যখন জানতে চায় এই উন্নয়নের ম্যাজিক কি? আমাদের উন্নয়নের মূল ম্যাজিক জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব। দলে অনুপ্রবেশ বন্ধ করতে হবে, বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদেরকে দলে নিয়ে দায়িত্ব দিতে হবে।

আলোচনা সভা শেষে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে জাতির মুক্তিসনদ ৬ দফা স্বাধিকার আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের অভ্যুদয়, ৭৫ পরবর্তী সামরিক শাসন বিরোধী আন্দোলনে শহীদ নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও  মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষক লীগের পক্ষ থেকে এতিম-অনাথদের মাঝে মৌসুমী ফল ও উপহার সামগ্রী বিতরণ করেন কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আহমেদ উল্লাহ এবং সাধারণ সম্পাদক সাংবাদিক মো. আনোয়ার হোসেন বাচ্চু।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর