কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে আগুনে পুড়ে ছাই দুই পরিবারের সব

 স্টাফ রিপোর্টার | ১৮ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৬:৪৫ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গুনধর ইউনিয়নের মদন গ্রামে আগুনে অসহায় দুই ভাইয়ের বসতঘর পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় দুই ভাইয়ের পরিবারের ঘরে থাকা সব কিছুই পুড়ে গেছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) বেলা ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এলাকাবাসী প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জেলা শহর থেকে ২০ কিলোমিটার দূরে হওয়ায় ফায়ার সার্ভিসের সদস্যরা গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঘরগুলো পুড়ে যায়। আগুন নিয়ন্ত্রণের কথা জানানো হলে পরে আর ফায়ার সার্ভিসের লোকজন আসেনি।

এলাকাবাসী জানায়, প্রথমে আগুনের সুত্রপাত হয় গ্রামের মৃত আব্দুল বারিকের ছেলে আজিজুল হকের বসত ঘর থেকে। পরে আগুন ছড়িয়ে যায় তার বড় ভাই মৃত নূরুল হকের ঘরে। তড়িঘড়ি করে মসজিদের ইমাম মাইকের মাধ্যমে ঘোষণা দিলে গ্রামবাসী জড়ো হয়ে আগুন নিভানোর চেষ্টা চালায়।

আজিজুল হকের ঘরে নগদ ৩৫ হাজার টাকা, ৩০ মণ ধান, খাট, সুকেসসহ বিভিন্ন আসবাবপত্র ছিল। নূরুল হকের ঘরেও নগদ টাকা, চাল, ধান, আসবাবপত্র ছিল। দুই ঘরেই পাটখড়ির আঁটি থাকায় আগুনের ভয়াবতা বাড়ে।

আজিজুলের ঘরে বিদ্যুৎ ছিল, চুলা ছিল। এ দুটোর কোনো একটির মাধ্যমে আগুনের সুত্রপাত বলে পরিবারের লোকজন মনে করছেন।

অগ্নিকাণ্ডে দুই পরিবারের প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা দেন স্থানীয় ইউপি সদস্য মো. আবদুর রাশিদ।

ক্ষতিগ্রস্থ আজিজুল হক এ প্রতিবেদককে বলেন, ‘আমাদের দুই ভাইয়ের পরিবারের সদস্যদের পরনের কাপড় ছাড়া সব কিছুই পুড়ে ছাই হয়ে গেছে।’

আজিজুল কৃষি শ্রমিক হিসেবে কাজ করে ধীরে ধীরে টাকা জমিয়ে একটি টিনের ঘর বেঁধেছিলেন, ঘরে আসবাবপত্র এনেছিলেন। যার সবকিছু পুড়ে যায়।

তার বড় ভাই নূরুল হক ৫ বছর আগে মারা যান। স্ত্রী ও পাঁচ মেয়ে রেখে যান তিনি। মেয়েরা ঢাকায় কাজ করে বাবার বাড়িতে ঘর করেছিল, আসবাবপত্রও কিনেছিল। ঘরসুদ্ধ সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।

করিমগঞ্জের উপজেলা নিবার্হী কর্মকর্তা তসলিমা নূর হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়েছি। আমাদের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুই পরিবারকে সার্বিক সহযোগিতা করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর