কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৈয়দ আশরাফের সমাধিতে অশ্রুসজল আদরের ছোটবোন লিপি


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৪ আগস্ট ২০২০, শুক্রবার, ৪:২২ | সম্পাদকের বাছাই  


সততা আর শিষ্টতার অনিবার্য আইকন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্য, সাবেক এলজিআরডি মন্ত্রী ও জনপ্রশাসন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম টানা পাঁচ বার কিশোরগঞ্জ সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৬ সালের ১২ জুনের নির্বাচনে প্রথম বারের মতো অংশ নিয়েই সংসদ সদস্য নির্বাচিত হন সৈয়দ আশরাফুল ইসলাম। এরপর থেকে তাঁর জয়রথ আর কখনো থামেনি।

২০০১ সালের নির্বাচনে দলের চরম ভরাডুবির সময়েও সৈয়দ আশরাফুল ইসলাম এই আসন থেকে টানা দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর, ২০১৪ সালের ৫ জানুয়ারি এবং সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনেও কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলার মানুষ আস্থা রেখেছেন প্রিয় নেতা সৈয়দ আশরাফুল ইসলামের অবিস্মরণীয় নেতৃত্বের প্রতি।

যে কারণে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থাতেও ২০০৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হন রাজনীতির কবি- সৈয়দ আশরাফ।

নির্বাচনে বিজয়ী করা প্রিয় নেতাকে নিজেদের মাঝে ফিরে পেতে উন্মুখ ছিলেন কিশোরগঞ্জ-হোসেনপুরের মানুষ। কিন্তু থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ছয় মাস মৃত্যুর সঙ্গে লড়াই করে শপথ নেয়ার আগেই ২০১৯ সালের ৩ জানুয়ারি তিনি পাড়ি জমান না ফেরার দেশে।

সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে কিশোরগঞ্জ-১ আসনে তফসিল ঘোষণা করা হয় পুনঃনির্বাচনের। পুনঃনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ভাইয়ের আসনে প্রার্থী হন ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের প্রতি সম্মান দেখিয়ে পুনঃনির্বাচনে মনোনয়নপত্র জমাদানকারী অপর দুই প্রার্থীই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে একক প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি সম্প্রতি ব্যক্তিগত তহবিল থেকে বনানীতে শায়িত বড় ভাই সৈয়দ আশরাফুল ইসলামের কবরস্থানের উন্নয়ন করেছেন। এর মধ্য দিয়ে সৈয়দ আশরাফুল ইসলামের কবরস্থানের সংরক্ষণকাজ সম্পন্ন হয়েছে।

কবরস্থানের সংরক্ষণকাজ শেষ হওয়ার পর শুক্রবার (১৪ আগস্ট) ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি ছুটে যান বনানীতে শায়িত বড় ভাই সৈয়দ আশরাফুল ইসলামের কাছে। কবর জিয়ারত করে প্রয়াত এই জননেতার রুহের মাগফেরাত কামনায় প্রাণভরে দোয়া করেন এমপি লিপি।

ভাইয়ের সমাধিপাশে অশ্রুসজল হয়ে ওঠেন সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি। ভাইয়ের প্রতি বোনের এই অকৃত্রিম আবেগ, শ্রদ্ধা আর ভালবাসা ছুঁয়ে যায় উপস্থিত সবাইকে।

এ সময় প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই অধ্যাপক ড. সৈয়দ শরীফুল ইসলাম, ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি’র স্বামী অধ্যাপক ড. আর.জি.এম. হাসান, প্রয়াত মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের এপিএস এ.কে.এম সাজ্জাদ হোসেন শাহীন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাশেদুল মাহমুদ রাসেলসহ উপস্থিত অন্যরাও অশ্রুসজল হন।

বনানী কবরস্থানেই শায়িত রয়েছেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের বাবা শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও মা সৈয়দা নাফিসা ইসলাম।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর