কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় নৌকাডুবির দুই দিন পর শিক্ষার্থীর লাশ উদ্ধার


 সাখাওয়াত হোসেন হৃদয় | ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৩:৩৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ব্রহ্মপুত্র নদে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ হওয়ার দুই দিন পর মোহাম্মদ আল ফাহাদ (১১) নামের এক স্কুল শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ৭টার দিকে ব্রহ্মপুত্র নদের পাঠানবাড়ি ঘাট থেকে ভাসমান অবস্থায় ওই ছাত্রের লাশ উদ্ধার করা হয়।

নিহত ফাহাদ উপজেলার বাহাদিয়া মুন্সিবাড়ি গ্রামের দ্বীন ইসলামের ছেলে। সে স্থানীয় একটি কিন্ডারগার্টেন স্কুলে কেজি-৪ এ পড়াশোনা করতো।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গত রোববার (৯ আগস্ট) বিকেলে ফাহাদসহ আরো পাঁচজন বাড়ির পাশে ব্রহ্মপুত্র নদে ডিঙি নৌকা দিয়ে ঘুরতে যায়। একপর্যায়ে নৌকাটি ডুবে গেলে অন্য পাঁচজন সাঁতরে নদের পাড়ে উঠতে পারলেও নদে ডুবে নিখোঁজ হয় ফাহাদ।

ঘটনার পর থেকে স্থানীয় লোকজন বিরামহীনভাবে ফাহাদের খোঁজ করতে থাকে।

সোমবার (১০ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দলও উদ্ধার অভিযানে নামে। কিন্তু প্রবল স্রোতের কারণে কিছুতেই খোঁজ মিলছিল না ফাহাদের।

এরপরও খোঁজাখুজি অব্যাহত রাখে ফাহাদের পরিবার ও স্থানীয় লোকজন।

এক পর্যায়ে মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ৭টার দিকে পাঠানবাড়ি ঘাটে ড্রেজার মেশিনের ভাসমান পাইপের পাশে ভাসমান অবস্থায় ফাহাদের মরদেহ পাওয়া যায়।

ফাহাদের মামা নজরুল ইসলাম বলেন, পরিবারের সবার ছোট ছেলে ফাহাদ। তাঁর অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ১০টায় জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা লিপিবদ্ধ করা হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর