কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে জাল দলিলের ভয়ঙ্কর কারবারী বিপুল সরঞ্জামসহ আটক

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৩ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ২:২৩ | অপরাধ 


কিশোরগঞ্জে জাল দলিল, সাব-রেজিষ্ট্রি অফিসের বিভিন্ন কর্মকর্তাদের নকল সীল, কোর্টের নকল খানার নকল সীল, নকল স্টাম্প, বিপুল পরিমাণের ভুয়া মাঠপর্চা, নকল খতিয়ান ইত্যাদি বিপুল পরিমাণ সরঞ্জামসহ জালিয়াতি ও প্রতারকচক্রের হোতা জাকির খান (৪৩) কে আটক করেছে র‌্যাব।

বুধবার (২২ জুলাই) দিবাগত মধ্যরাতে কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া গাছবাজার এলাকার একটি বাসায় র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অপারেশনাল টিম অভিযান চালিয়ে জাল দলিল তৈরির এসব বিপুল পরিমাণ সরঞ্জামসহ তাকে আটক করে।

আটক হওয়া জালিয়াতি ও প্রতারকচক্রের হোতা জাকির খান জেলার তাড়াইল উপজেলার তাড়াইল-সাচাইল ইউনিয়নের সাররং গ্রামের আব্দুল মতিন খানের ছেলে।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান বিএন এই অভিযানে নেতৃত্ব দেন।

লে. কমান্ডার এম শোভন খান বিএন জানান, একটি জালিয়াতি ও প্রতারকচক্র দীর্ঘদিন ধরে জেলার সাধারণ মানুষের সাথে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে কিশোরগঞ্জ জেলার সাব-রেজিস্ট্রি অফিসের বিভিন্ন কর্মকর্তাদের সীল এবং কিশোরগঞ্জ জেলা কোর্টের নকলখানার সীল তৈরী করে ভূমি সংক্রান্ত জাল দলিল তৈরি করে কিশোরগঞ্জ সদর থানা ও আশপাশ এলাকায় জালিয়াতি ও প্রতারণা ব্যবসা করে আসছিল।

চক্রটির হোতা জাকির খান কিশোরগঞ্জ জেলা সদরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে এই জালিয়াতি ও প্রতারণা চালিয়ে আসছিল। ভূমি সংক্রান্ত বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও সাব রেজিস্ট্রার অফিসের কর্মকর্তাদেরও নকল স্বাক্ষর করতে হস্তসিদ্ধ জাকির খান সম্প্রতি কিশোরগঞ্জ শহরের শোলাকিয়া গাছবাজার এলাকার আব্দুল খালেকের বাসা ভাড়া নিয়ে জালিয়াতি ও প্রতারণার ফাঁদ পাতে।

র‌্যাবের গোয়েন্দা তৎপরতা ও অনুসন্ধানে বিষয়টি নিশ্চিত হওয়ার পর বুধবার (২২ জুলাই) দিবাগত মধ্যরাতে বাসাটিতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে চক্রের হোতা জাকির খানকে আটকের পর সাব-রেজিষ্ট্রি অফিসের বিভিন্ন কর্মকর্তা ও কোর্টের নকল খানার সর্বমোট ৬৭ টি নকল সীল জব্দ করা হয়। এছাড়া তার হাতের লেখা নকল দলিলসহ পাকিস্তান আমলের নকল স্টাম্প এবং বিপুল পরিমাণের ভূয়া মাঠপর্চা, নকল খতিয়ান ও ভুয়া দলিল উদ্ধার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জালিয়াতি ও প্রতারণা চক্রের হোতা জাকির খান জানায়, দীর্ঘদিন যাবৎ সে প্রতারণার মাধ্যমে সাব-রেজিস্ট্রি অফিসের বিভিন্ন কর্মকর্তাদের সীল এবং কিশোরগঞ্জ জেলা কোর্টের নকলখানার সীল অবৈধভাবে তৈরি করে জাল দলিলের ব্যবসা করে আসছে।

আটক হওয়া জালিয়াতি ও প্রতারকচক্রের হোতা জাকির খানের বিরুদ্ধে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সব ধরণের জালিয়াতি ও প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান বিএন জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর