কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ‘নো মাস্ক নো এন্ট্রি’ বিষয়ে প্রচারণা ও মাস্ক বিতরণ

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৯ জুলাই ২০২০, রবিবার, ১১:০৯ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সকল শ্রেণি পেশার মানুষের বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের অভ্যাস গড়ে তুলতে ‘নো মাস্ক নো এন্ট্রি’ কর্মসূচি চালুর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রক্তদান সমিতি।

বাজারমুখী মাস্কবিহীন ব্যক্তিদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার প্রচারনা চালিয়ে মুখে মাস্ক পড়িয়ে বাজারে ঢুকতে দেওয়া হচ্ছে।

রোববার (১৯ জুলাই) বেলা ১১টা থেকে কটিয়াদী রক্তদান সমিতির স্বেচ্ছাসেবকগণ পৌর সদরের দরগাহ জামে মসজিদ রোডে চৌরাস্তার মোড়ে অবস্থান নিয়ে এই কর্মসূচি শুরু করেন।

পর্যায়ক্রমে পৌরসদরের সকল প্রবেশপথে এই কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ সময় ওই সড়কে চলাচলরত সকল ধরণের যানবাহন চালক, যাত্রী, ও পথচারীদের মাস্ক ব্যবহার ও সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

এছাড়া মাস্কবিহীন দুই শতাধিক মানুষকে মাস্ক পরিয়ে দেয়া হয়। পাশাপাশি সচেতনতামূলক লিফলেট বিতরণ, যানবাহন ও দোকানে স্টিকার লাগিয়ে দেয়া হয়।

কটিয়াদী রক্তদান সমিতির প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক বদরুল আলম নাঈম বলেন, সারাদেশে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। সে তুলনায় কটিয়াদী অনেকটাই ভালো অবস্থানে রয়েছে।

সেই অবস্থা ধরে রাখতে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে। জনগণকে মাস্ক ব্যবহারে উৎসাহ দেওয়া হচ্ছে।

সেই সাথে নিজেকে, এলাকাকে ও দেশকে সুস্থ্য রাখতে আমাদের এই কার্যক্রম। স্বাস্থ্যবিধি মেনে চলার অভ্যাস গড়ে তুলতে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর