কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তিন জেলার ডিসি কিশোরগঞ্জের এক উপজেলার তিন কৃতী সন্তান

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৭ জুলাই ২০২০, শুক্রবার, ১:৩৫ | এক্সক্লুসিভ 


বাংলাদেশের তিন জেলার জেলা প্রশাসক (ডিসি) পদে দায়িত্ব পালন করছেন কিশোরগঞ্জ জেলার একটি উপজেলার তিন কৃতী সন্তান। আবার তাঁদের মধ্যে দুইজন একই ইউনিয়নের।

তাঁরা হলেন গাইবান্ধা জেলার জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল মতিন, মাগুরা জেলার জেলা প্রশাসক (ডিসি) ড. আশরাফুল আলম এবং বগুড়া জেলার জেলা প্রশাসক (ডিসি) মো. জিয়াউল হক।

জনপ্রশাসনের এই তিন কৃতী কর্মকর্তার বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলায়।

তাঁদের মধ্যে গাইবান্ধা জেলার ডিসি মো. আবদুল মতিন ও মাগুরা জেলার ডিসি ড. আশরাফুল আলম এর বাড়ি বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নে। অন্যদিকে বগুড়া জেলার ডিসি মো. জিয়াউল হক এর বাড়ি বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নে।

তাঁদের মধ্যে গাইবান্ধা জেলার ডিসি মো. আবদুল মতিন বিসিএস ২১তম ব্যাচের এবং মাগুরা জেলার ডিসি ড. আশরাফুল আলম ও বগুড়া জেলার ডিসি মো. জিয়াউল হক ২২তম ব্যাচের।

মো. আবদুল মতিন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর গাইবান্ধা জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেন। তিনি পিরিজপুর ইউনিয়নের গজারিয়া গ্রামের অবসরপ্রাপ্ত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলাল উদ্দিন আহমেদ এর ছেলে।

অন্যদিকে ড. আশরাফুল আলম ২০১৯ সালের ৩ নভেম্বর মাগুরা জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেন। তিনি পিরিজপুর ইউনিয়নের নবুরিয়া গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. তাহের উদ্দিন এর ছেলে।

এদিকে মো. জিয়াউল হক গত ৫ জুলাই বগুড়া জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে যোগদান করেছেন। তিনি হিলচিয়া ইউনিয়নের সরিষাপুর গ্রামের খ্যাতিমান রাজনীতিক কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বাজিতপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আলাউল হক এর ছেলে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর