কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা চিকিৎসায় এমপি’র প্রচেষ্টায় পাকুন্দিয়া হাসপাতালে যুক্ত হলো ভেন্টিলেটর


 সাখাওয়াত হোসেন হৃদয় | ১২ জুলাই ২০২০, রবিবার, ১০:৪৫ | স্বাস্থ্য 


করোনাভাইরাস কোভিড-১৯ এর সংকটময় মুহূর্তে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা চিকিৎসায় যুক্ত হয়েছে গুরুত্বপূর্ণ অক্সিজেন কনসেন্ট্রেটর ও ভেন্টিলেটর।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ এর প্রচেষ্টায় এসব চিকিৎসা সরঞ্জাম পেল হাসপাতালটি।

এর মধ্য দিয়ে করোনায় আক্রান্ত রোগীসহ শ্বাসতন্ত্রের যে কোন সমস্যায় আক্রান্ত রোগীরা উপকৃত হওয়ার পাশাপাশি হাসপাতালে উপজেলাবাসীর সুচিকিৎসা পাওয়ার ক্ষেত্রে এক ধাপ এগিয়ে গেল।

রোববার (১২ জুলাই) সকালে সংসদ সদস্যের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামির মো. হাসিবুস ছাত্তারের কাছে এসব চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, করোনা পরিস্থিতির শুরু থেকে তৎপর ছিল উপজেলা স্বাস্থ্য বিভাগ। করোনা আক্রান্ত রোগীদের সার্বক্ষণিক খোঁজখবর রাখাসহ চিকিৎসা সেবা নিশ্চিতকরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা।

মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তবু থেমে থাকেনি চিকিৎসা সেবা।

করোনা দুর্যোগে সবসময় উপজেলার সার্বিক স্বাস্থ্য ব্যবস্থার খোঁজখবর রেখেছেন স্থানীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ। কয়েক বার তিনি সরেজমিনে এসে পরিদর্শন করে গেছেন। স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে বিভিন্ন অসুবিধার কথা জেনেছেন। দিক-নির্দেশনা দিয়েছেন।

এরই প্রেক্ষিতে করোনা আক্রান্ত ও শ্বাসতন্ত্রজনিত জটিল রোগীদের কথা চিন্তা করে একটি অক্সিজেন কনসেন্ট্রেটর ও একটি ভেন্টিলেটর প্রদান করেছেন। যা খুবই মূল্যবান। এ মুহূর্তে করোনা আক্রান্ত রোগী ও শ্বাসতন্ত্রের সমস্যায় ভুগছেন এমন রোগীরা খুবই উপকৃত হবেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামির মো. হাসিবুস ছাত্তার বলেন, স্থানীয় এমপি মহোদয় খুবই আন্তরিক। করোনার সংকটময় মূহুর্তে তিনি নিয়মিত স্বাস্থ্য বিভাগের খোঁজখবর নিয়েছেন। কয়েক বার সরেজমিনে এসে ঘুরেও গেছেন। বিভিন্ন দিক-নির্দেশনা দিয়েছেন।

এমপি মহোদয়ের আন্তরিক ও ঐকান্তিক প্রচেষ্টায় অক্সিজেন কনসেন্ট্রেটর ও ভেন্টিলেটর পেয়েছি। যা এই মূহূর্তে খুবই প্রয়োজন ছিল। সেজন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর