কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে অবৈধভাবে নির্মিত বাড়িঘর ও দোকানপাট উচ্ছেদ

 আমিনুল ইসলাম বাবুল, তাড়াইল | ৮ জুলাই ২০২০, বুধবার, ১১:৪৭ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের তাড়াইল-কেন্দুয়া সড়কের পূর্বপাশে ও ফুলেশ্বরী নদীর পশ্চিমপাশে নয়াপাড়া মোড়ে খাস খতিয়ানভুক্ত ভূমিতে অবৈধভাবে নির্মিত বাড়িঘর ও দোকানপাটসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এর আগে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনায় তাড়াইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রিয়াদ সরজমিনে উপস্থিত হয়ে সরকারি সার্ভেয়ারের মাধ্যমে সেকান্দরনগর মৌজার ১নং খাস খতিয়ান ভূক্ত ৮১৯০ নং দাগের ভূমি পরিমাপ করে ভূমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা চিহ্নিত করা হয়।

বুধবার (৮ জুলাই) কিশোরগঞ্জের জেলা প্রশাসকের নির্দেশে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার (আর এম শাখা) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এইচ এম খোদাদাদ হোসেন এবং তাড়াইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রিয়াদ পুলিশকে সাথে নিয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য ঘটনাস্থলে পৌঁছলে অবৈধভাবে নির্মিত বাড়ির মালিক ও দোকান মালিকগণ মালামাল সরানোর জন্য এক ঘণ্টা সময় চেয়ে নেন। এই সময়ের মধ্যে বাড়ির মালিক এবং দোকান মালিকগণ তাঁদের মালামাল অন্যত্র সরিয়ে নেন।

অবৈধভাবে দখলদারগণ হলেন- এরশাদ, সাইফুল, কাশেম, আংগুর, আবু সিদ্দিক, মোস্তফা, শাহাবুদ্দিন, জহিরুল, মোনায়েম ও বাতেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু রিয়াদ কিশোরগঞ্জ নিউজকে বলেন, আরএস ১নং খাস খতিয়ানভূক্ত সরকারি রাস্তার পূর্বপাশে ও ফুলেশ্বরী নদীর পশ্চিমপাশে নয়াপাড়া মোড়ে অবৈধভাবে নির্মিত বাড়িঘর, দোকান মালিকগণকে ইতিপূর্বে কয়েক দফা নোটিশ করা হয়েছে। কিন্তু এতে তাঁরা কর্ণপাত করেনি।

পর্যায়ক্রমে সরকারি খাস খতিয়ানের সকল স্থাপনা উচ্ছেদ করা হবে বলেও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু রিয়াদ জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর