কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে ১৪ জনের করোনা, আরো দুইজনের মৃত্যু, সুস্থ ৪৮

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৫ জুলাই ২০২০, রবিবার, ১০:৫৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে সর্বশেষ রোববার (৫ জুলাই) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করে ১৪ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া আরো দুইজনের মৃত্যু হয়েছে। ফলে এ পর্যন্ত জেলার ১৩ উপজেলায় এক হাজার ৬৩১ জনের শরীরে ধরা পড়েছে করোনা।

তাদের মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ২৪৪ জন। সর্বশেষ ২৪ ঘন্টায় ৪৮ জন সুস্থ হয়েছেন। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৬ জন মারা গেছেন। সর্বশেষ মারা যাওয়া দুইজনই ভৈরব উপজেলার।

রোববার (৫ জুলাই) দিবাগত রাতে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া ১৪ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৭ জন, তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ২ জন ও বাজিতপুর উপজেলায় ১ জন রয়েছেন।

অন্যদিকে নতুন করে জেলায় ৪৮ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

নতুন সুস্থ হওয়া এই ৪৮ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১০ জন, হোসেনপুর উপজেলার ২ জন, করিমগঞ্জ উপজেলার ১০ জন, পাকুন্দিয়া উপজেলার ৮ জন, কুলিয়ারচর উপজেলার ৪ জন, ভৈরব উপজেলার সর্বোচ্চ ১১ জন ও নিকলী উপজেলার ৩ জন রয়েছেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ শুক্রবার (৩ জুলাই), শনিবার (৪ জুলাই) ও রোববার (৫ জুলাই) সংগৃহীত ৯৪ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এবং বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শুক্রবার (৩ জুলাই) সংগৃহীত ১৩ জনের নমুনা আইসিডিডিআরবি’তে পরীক্ষা করা হয়।

দুইটি ল্যাবে মোট ১০৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (৪ জুলাই) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ১৬১৭ জন। রোববার (৫ জুলাই) নতুন করে আরো ১৪ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৩১ জনে।

এদিকে জেলায় করোনাভাইরাস থেকে নতুন করে ৪৮ জন সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১১৯৬ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৪৪ জন।

বর্তমানে অন্য জেলায় শনাক্তকৃত ১ জন করোনা পজেটিভসহ জেলায় মোট ৩৬২ জন করোনা রোগী এবং ১১ জন সাসপেক্টটেড/নেগেটিভ বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে তিনজন কোভিড-১৯ পজেটিভ রোগী ভর্তি রয়েছেন।

রোববার (৫ জুলাই) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, প্রকাশিত ১০৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ১৪ জনের পজেটিভ ও ৯২ জনের নেগেটিভ এসেছে। এছাড়া পুরাতন পজেটিভ একজনের আবারও পজেটিভ এসেছে।

ফলে রোববার (৫ জুলাই) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৬৩১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৩৬৬ জন, হোসেনপুর উপজেলার ৩৬ জন, করিমগঞ্জ উপজেলায় ১০৭ জন, তাড়াইল উপজেলায় ৭৯ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৭৬ জন, কটিয়াদী উপজেলায় ৯৮ জন, কুলিয়ারচর উপজেলায় ১০১ জন, ভৈরব উপজেলায় ৫২৫ জন, নিকলী উপজেলায় ৩০ জন, বাজিতপুর উপজেলায় ১৩৫ জন, ইটনা উপজেলায় ২৯ জন, মিঠামইন উপজেলায় ৩৭ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে ২৬ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসেবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ৫ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ১২ জন, নিকলী উপজেলার ১ জন, বাজিতপুর উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন মৃত ব্যক্তি রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর