কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নাদিম চেয়ারম্যানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

 স্টাফ রিপোর্টার | ২৮ জুন ২০২০, রবিবার, ১২:১৯ | রকমারি 


কিশোরগঞ্জ জেলার জনপ্রিয় তরুণ চেয়ারম্যান, দক্ষ সংগঠক, গণমানুষের আপনজন ও আওয়ামী লীগ নেতা মোস্তুফা ফারুক নাদিমের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ (রোববার, ২৮ জুন)।

২০১৪ সালের ২৮ জুন মাত্র ৪৪ বছর বয়সে পৃথিবীকে বিদায় জানান উদীয়মান এই জনপ্রতিনিধি-রাজনীতিবিদ। মৃত্যুকালে তিনি কিশোরগঞ্জ জেলা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও করিমগঞ্জের নিয়ামতপুর ইউপির চেয়ারম্যান ছিলেন।

উল্লেখ্য, গ্রামের নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জ জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন।

ইউপি চেয়ারম্যান মোস্তুফা ফারুক নাদিম ইউপি চেয়ারম্যান হিসেবে মাত্র তিন বছর সময়ে নিজ কর্মদক্ষতায় ইউনিয়নবাসীর মন জয় করেন। নানা জনহিতকর কাজের মাধ্যমে  পুরো জেলায় আলোচিত ছিলেন এই তরুণ নেতা।

মোস্তুফা ফারুক নাদিম মৃত্যুকালে ঢাকার বাংলাদেশ ব্যাংক স্কুলের শিক্ষিকা ও কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য  স্ত্রী শায়লা পারভীন, একমাত্র ছেলে মোন্তাসির ফারুক, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি স্বাধীনতার সংগঠক মরহুম আবদুল মান্নানের ছোট ছেলে, জেলা বিএমএ সভাপতি ও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা ডা. মাহবুব ইকবালের ছোট ভাই, ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এ এ মাজহারুল হকের ছোট মেয়ের জামাই এবং কবি ও লেখক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজ পারভেজের ছোট ভগ্নিপতি।

ইউপি চেয়ারম্যান মোস্তুফা ফারুক নাদিমের পিতা মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আবদুল মান্নান স্বাধীনতা-পরবর্তী সময়ে স্বাধীনতাবিরোধীদের হাতে নিহত হন। পিতার এমন মৃত্যুর প্রতিশোধ হিসেবে তিনি মানুষকে ভালবাসা ও তাদের কল্যাণকামিতার পথ বেছে নিয়েছিলেন। আমৃত্যু তাদের ভালবেসে কাছে টেনে নিয়েছিলেন।

সব রকমের সুযোগ-সুবিধা নিয়ে ঢাকায় পরিবারের সঙ্গে জীবন কাটানোকে উপেক্ষা করে তিনি নিয়মিতই ছুটে গেছেন নিজের জন্মস্থানে যেখানে মানুষের কল্যাণে নিরন্তর পরিশ্রম করে গেছেন।

এমনকি ঢাকায় অবস্থানের সময়ও ঢাকাস্থ করিমগঞ্জবাসীর জন্য নানাভাবে তিনি কাজ করে গেছেন। যে কারণে তিনি হয়ে ওঠেছিলেন, সকলের প্রিয়-নাদিম চেয়ারম্যান।

এর আগে ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার এক পর্যায়ে তিনি জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেন। এছাড়াও নানা সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে তিনি সক্রিয়ভাবে যুক্ত ছিলেন।

সর্বশেষ নির্বাচনে ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর জেলার ১০৮টি ইউপির চেয়ারম্যানদের সংগঠন জেলা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়া তিনি উপজেলা আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা হিসেবে স্থানীয় রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছিলেন।

চেয়ারম্যান নাদিমের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে পরিবার ও স্বজনদের পক্ষ থেকে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

এক শোকবাণীতে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি তার মাগফেরাত কামনা করেছেন।

এছাড়া জেলা আইনজীবী সমিতির সভাপতি, আওয়ামী লীগের সিনিয়র নেতা ও পিপি শাহ আজিজুল হক, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ চেয়ারম্যান নাদিমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর