কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যাত্রীর ফেলে যাওয়া ৬১ লাখ টাকা ফিরিয়ে দিলেন অটোরিক্সাচালক

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২২ জুন ২০২০, সোমবার, ৪:৩৩ | সারাদেশ 


চাঁদপুরে যাত্রীর ফেলে যাওয়া ৬১ লাখ টাকা পুলিশের হাতে তুলে দিয়েছেন মো. সজীব সর্দার (১৭) নামের এক অটোরিক্সাচালক। রোববার (২১ জুন) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনি নিজ উদ্যোগে পুলিশকে যাত্রীর টাকা ফেলে যাওয়ার বিষয়টি অবহিত করেন এবং টাকাগুলো জমা দেন বলে নিশ্চিত করেছেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাসিম উদ্দিন।

পুলিশ জানায়, রোববার (২১ জুন) বেলা সাড়ে ১১টায় বিকাশ এজেন্ট কর্মী মাসুদ হোসেন শহরের ইউসিবিএল ব্যাংক থেকে ৬১ লাখ টাকা উত্তোলন করেন। ব্যাংক থেকে নেমে ব্যাগভর্তি সেই টাকা নিয়ে একটি ব্যাটারিচালিত অটোরিক্সায় উঠে শহরের জোড় পুকুরপাড় এলাকায় গিয়ে নামেন তিনি। কিন্তু ভুলে টাকার ব্যাগটি অটোরিক্সাতে ফেলে যান তিনি।

পরে সেখানে অপেক্ষমাণ বিকাশের এজেন্ট আলমগীর হোসেন জুয়েলের ব্যক্তিগত যানবাহনে উঠে ফরিদগঞ্জ এলাকায় নিজের কাজে চলে যান তিনি। প্রায় আধঘণ্টা পর তিনি বুঝতে পারেন যে টাকার ব্যাগ অটোরিক্সাতে ফেলে এসেছেন তিনি।

এর প্রেক্ষিতে জোড় পুকুরপাড় এলাকায় ফিরে তারা অটোরিক্সাচালককে খুঁজতে শুরু করেন। না পেয়ে তারা থানায় গিয়ে অভিযোগ করেন।

পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখে যে, ওই অটোরিক্সাচালক যাত্রী নেমে যাবার পর প্রায় আধঘণ্টা সেখানে অপেক্ষা করেন। পরে টাকার ব্যাগটি নিজের কাছে নিয়ে সেখান থেকে চলে যান তিনি।

এরপর টাকার ব্যাগের সন্ধানে অভিযান শুরু করে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। একই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে টাকার সন্ধান চেয়ে পোস্ট দেয়া হয়। পোস্টটি ভাইরাল হয়ে যায়।

এদিকে আধঘণ্টা অপেক্ষা করার পরও কেউ ব্যাগ নিতে না আসায় অটোরিক্সাচালক সজীব সেখান থেকে পুরানবাজার পুরাতন ফায়ার সার্ভিস এলাকায় তাদের গ্যারেজে গিয়ে গাড়ি রেখে জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদল বেপরাীকে বিষয়টি অবহিত করেন।

বাদল ফেসবুক পোস্টটি আগেই দেখেছিলেন। সজীবের কাছ থেকে সব শুনে সাথে সাথে সদর থানায় যোগাযোগ করেন তিনি। পরে সন্ধ্যা সাড়ে ৭টায় পুলিশ পুরানবাজার পুরাতন ফায়ার সার্ভিস এলাকায় যাওয়ার পর সজীব টাকার ব্যাগ হস্তান্তর করেন।

অটোরিক্সাচালক সজীব জানান, “টাকাগুলো পেয়ে আতঙ্কিত হয়ে পড়ি। ব্যাগটি ফেরত দিতে ওই স্থানে প্রায় আধঘণ্টা অপেক্ষা করার পরও কেউ না আসায় সরাসরি পুরানবাজার গ্যারেজে চলে যাই এবং পুলিশকে খবর দেয়ার ব্যবস্থা করি।”

সজীব সর্দার চাঁদপুর শহরের পুরাণবাজার মধ্যশ্রীরামদী এলাকার দিনমজুর দেলোয়ার সরদারের ছেলে। তাঁর সততায় চাঁদপুর বিকাশ এজেন্ট মালিক ফিরে পেয়েছেন নিজেদের ভুলে অটোরিক্সায় ফেলে যাওয়া ৬১ লাখ টাকা।

সজীব জানান, রোববার (২১ জুন) বেলা ১১টার সময় পালবাজার ব্রিজের চত্বর থেকে খালি গাড়ি নিয়ে পৌরসভার সামনে দিয়ে যাবার সময় তিন যাত্রী ইউসিবিএল ব্যাংক থেকে টাকা নিয়ে তার গাড়িতে উঠে।

তারা শহরের জেএম সেনগুপ্ত রোড জোড়পুকুর পাড় যায়। সেখানে গিয়ে যাত্রী তিনজন নেমে ভাড়া দিয়ে নেমে যায়।

মনের ভুলে ওই তিনযাত্রী লালবাগে থাকা টাকার ব্যক্তি অটোবাইকের সিটে ফেলে রেখে যায়। ব্যাগসহ গাড়িটি নিয়ে সজীব প্রায় আধা ঘন্টা সেখানে দাঁড়িয়ে ছিলেন কেউ না আসায় সে তিনি গাড়ি নিয়ে চলে যান।

পরবর্তীতে সজীব টাকার ব্যাগটি ফিরিয়ে দেওয়ার জন্য তার ভগ্নিপতির সাথে আলাপ করেন। ভগ্নিপতি বিষয়টি এলাকার প্রতিবেশী চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের অফিস সহকারী বাদল বেপারীকে জানান।

বাদল ঘটনাটি সাথে সাথে চাঁদপুর মডেল থানা অফিসার ইনর্চাজ নাসিম উদ্দিনকে জানালে থানা ও পুরানবাজার ফাঁড়ি পুলিশ সজীবের দেওয়া তথ্য অনুযায়ী তার গ্যারেজ থেকে সেই টাকা উদ্ধার করে। টাকাগুলো যে অবস্থায় গাড়ির সিটে রাখা ছিল, সেই অবস্থায় পুলিশ উদ্ধার করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর