কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নির্যাতনের মামলা, বিচার দাবিতে মানববন্ধন বিক্ষোভ

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১৭ জুন ২০২০, বুধবার, ৬:২৪ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে দড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়ার বিরুদ্ধে তাঁর নিজ বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় থানায় মামলা হয়েছে। বুধবার (১৭ জুন) নারী ও শিশু নির্যাতন দমন আইনে ছাত্রীর বাবা বাদী হয়ে কুলিয়ারচর থানায় মামলাটি দায়ের করেন।

এদিকে অভিযুক্ত সেলিম মাষ্টারের বিচার দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় যুব সমাজ এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

বুধবার (১৭ জুন) সকাল ১০টায় দড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে দড়িগাঁও এলাকাবাসী ও যুব সমাজের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

ছাত্রীর পরিবার ও এলাকাবাসী জানান, গত ৯ জুন সকালে দড়িগাঁও গ্রামের দড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীটি (১২) প্রতিদিনের ন্যায় সেলিম মাস্টারের বাড়িতে প্রাইভেট পড়তে যায়।

প্রাইভেট পড়ার কক্ষে আর কেউ না থাকার সুযোগকে কাজে লাগিয়ে লম্পট শিক্ষক ছাত্রীর উপর জোরপূর্বক যৌন নির্যাতন চালায়।

স্থানীয়রা জানান, দেশে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণের কারণে মানুষ দিশেহারা ও আতঙ্কগ্রস্থ। এই অবস্থায় সরকারি নির্দেশে সারা দেশের স্কুল-কলেজে পাঠদানসহ প্রাইভেট কোচিং-এ পড়ানো সম্পূর্ণ বন্ধ।

সরকারি এই নির্দেশ অমান্য করে প্রাইভেট পড়ানোর অযুহাতে উপজেলার ৪৩নং দড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া উপজেলার পূর্ব আব্দুল্লাপুরস্থ তার নিজ বাড়িতে একটি প্রাইভেট কোচিং সেন্টারে বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীকে পড়ানোর নামে ডেকে নিয়ে যৌন নির্যাতন করে।

এদিকে নির্যাতনের এই ঘটনা দড়িগাঁও এলাকায় জানাজানি হলে এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা বিরাজ করে। এ নিয়ে এলাকার যুব সমাজ লম্পট সেলিম মাস্টারের বিচারের দাবিতে সোমবার (১৫ জুন) সন্ধ্যা ৭টার দিকে স্থানীয় মুজরাই মোড় বাজার রাস্তায় বিক্ষোভ মিছিল বের করে।

একই দাবিতে বুধবার (১৭ জুন) সকালে দড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে এলাকাবাসী বলেন, একজন প্রধান শিক্ষকের চরিত্র যদি এমন হয়, তাহলে শিক্ষার্থীদের নিরাপত্তা কোথায় আর শিক্ষার্থীরা ওই লম্পটের নিকট থেকে কি শিখবে?

এর আগেও তার বিরুদ্ধে একাধিক যৌন নির্যাতনের অভিযোগ রয়েছে এবং প্রতিবারই মোটা অংকের টাকার বিনিময়ে স্থানীয় প্রভাবশালী মাতব্বরদের ম্যানেজ করে তাদের সহযোগিতায় ও ছত্রছায়ায় এসব যৌন নির্যাতনের ঘটনা ধামাচাপা দিয়ে আসছে লম্পট সেলিম মাষ্টার। যে কারণে কখনো তার বিচার করতে পারেননি ভূক্তভোগীরা।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সালুয়া ইউপি সাবেক মেম্বার মো. মহুর উদ্দিন সাংবাদিকদের জানান, সেলিম মাস্টার তার উপস্থিতিতে ঘটনার কথা স্বীকার করে ছাত্রীর পরিবারের নিকট ক্ষমা চেয়েছেন। এছাড়া এক মাসের মধ্যে আবেদন করে এ বিদ্যালয় থেকে অন্য কোন বিদ্যালয়ে চলে যাবেন ও আর কোনদিন প্রাইভেট পড়াবেন না এমন ওয়াদা করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর