কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চিরদিন তিনি তাঁর কর্মের মধ্য দিয়ে আমাদের মাঝে বেঁচে থাকবেন

 রেজওয়ান আহাম্মদ তৌফিক, জাতীয় সংসদ সদস্য, কিশোরগঞ্জ-৪ | ১৬ জুন ২০২০, মঙ্গলবার, ১১:৫৪ | মত-দ্বিমত 


করোনার ভয়াবহ পরিস্থিতিতে কিশোরগঞ্জের একজন গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতার মৃত্যুতে গভীর শোক ও বেদনা অনুভব করে হৃদয়ের আর্তিতে কিছু কথা লিখছি। তিনি মিঠামইন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আবদুস শাহিদ ভূঁইয়া। যিনি ছিলেন আমার নির্বাচনী এলাকার একজন জনপ্রিয় জননেতা, আমার বিশিষ্ট শুভাকাঙ্ক্ষী ও স্বজন।

কিশোরগঞ্জ ও মিঠামইনের মানুষ জানেন, অ্যাডভোকেট মো. আবদুস শাহিদ ভূঁইয়া একজন সদাচারী, পরোপকারী, বন্ধুবৎসল, নিরহংকার ও বড় মনের মানুষ ছিলেন। তিনি ছিলেন একজন সৎ রাজনীতিবিদ। মহান মুক্তিযুদ্ধে তাঁর পিতা, সহোদর দুই ভাইসহ ১৭ জন নিকটাত্মীয় শহীদ হন। তিনি নিজে ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা।

তদুপরি তিনি কিশোরগঞ্জ জেলা আওয়ামী আইনজীবী পরিষদের প্রাক্তন সাধারণ সম্পাদক, শহীদ পরিবারের সদস্য, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও নির্বাচিত জনপ্রিয় জনপ্রতিনিধি।

মরহুম নেতার সঙ্গে আমাদের পরিবারের নিবিড় সম্পর্কের স্মৃতি আমাকে ভীষণভাবে আলোড়িত করে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের শুরুর দিকে হানাদার পাকিস্তানি বাহিনীর হামলায় কিশোরগঞ্জ শহর আক্রান্ত হলে প্রতিটি মুক্তিকামী বাঙালির মতো আমাদের জীবনও বিপন্ন হয়। আমাদের পরিবার তখন মিঠামইনে তাঁর বাড়িতে অবস্থান গ্রহণ করে। চরম দুর্দিনে আমাদের প্রতি তাঁর ও তাঁদের পরিবারের সহৃদয় আতিথেয়তা এখনো মনে জাগ্রত।

শুধু ১৯৭১ সালেই নয়, আমি যখন পিতার শূন্য আসনে নির্বাচনের লক্ষ্য নিয়ে রাজনীতির ময়দানে অবতীর্ণ হই, তখনো তিনি বিশ্বস্ত সুহৃদ ও মুরব্বির মতো এগিয়ে আসেন। অনেক জনসভায় তিনি আমাকে জনগণের সঙ্গে পরিচিত করাতে গিয়ে অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেন। আমার প্রতি তার উচ্চ মনোভাব আমাকে মুগ্ধ করেছে। তাঁর সহযোগিতা আমার রাজনৈতিক সূচনাকে সুগম করেছে। আমি তাঁর এইসব অবদান সব সময় স্মরণ করি।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আবদুস শাহিদ ভূঁইয়া শুক্রবার (১২ জুন) বিকাল সাড়ে ৪টায় কিশোরগঞ্জ শহরের খরমপট্টি এলাকার নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। যথারীতি আমি তাঁর মৃত্যু সংবাদ পেয়ে মর্মাহত ও ব্যথিত হই।

আমার দুঃখ ও বেদনা বহুগুণ বৃদ্ধি পায় এইজন্য যে, ঢাকায় অবস্থানের কারণে আমি তাঁর শেষ বিদায়ের সময় পাশে থাকতে পারিনি। কিন্তু আমার স্মৃতিতে তিনি সব সময় আছেন। তাঁর পরিবারের সদস্যদের কথা স্মরণ করলে তাঁর স্মৃতি আমার মনে ভেসে আসে। চিরদিন তিনি তাঁর কর্মের মধ্য দিয়ে আমাদের মাঝে বেঁচে থাকবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর