কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ভ্রাম্যমাণ আদালতে ২৭ জনের ৮৪০০ টাকা জরিমানা


 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৬ জুন ২০২০, মঙ্গলবার, ১০:৪৮ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নিষিদ্ধ মাছ ও অবৈধ কারেন্ট জাল বিক্রি করার দায়ে এবং মুখে মাস্ক ব্যবহার না করায় পৃথকভাবে ২৭ জনকে মোট ৮ হাজার ৪শ’ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুন) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এসব জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মঙ্গলবার (১৬ জুন) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমানের নেতৃত্বে উপজেলা মৎস্য অফিসের সহযোগিতায় উপজেলার পুলেরঘাট বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় অবৈধ কারেন্ট জাল বিক্রির দায়ে ওই বাজারের ব্যবসায়ী সুমন ও রুবেল মিয়াকে এক হাজার টাকা করে এবং নিষিদ্ধ পিরানহা ও আফ্রিকান মাগুর মাছ বিক্রির দায়ে মাছ বিক্রেতা নূরুল ইসলামকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ২০ কেজি পিরানহা ও ৮ কেজি আফ্রিকান মাগুর এবং ১৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়। পরে কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো পাকুন্দিয়া এতিমখানায় হস্তান্তর করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কাউসার মিয়া, আহুতিয়া তদন্ত কেন্দ্রের এএসআই জিন্নত আলী ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ্ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কাউসার মিয়া বলেন, মৎস্য সম্পদ উন্নয়নে আইন বাস্তবায়নের লক্ষ্যে ওই বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবে।

পরে একই বাজারে অভিযান পরিচালনা করে মুখে মাস্ক ব্যবহার না করায় ২৪ জনকে পাঁচ হাজার ৯০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর