কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে করোনা উপসর্গ নিয়ে প্রধান শিক্ষক-সমাজকর্মী হাবিবুর রহমান সাদেক মাষ্টারের মৃত্যু

 খাইরুল মোমেন স্বপন, নিকলী | ১৩ জুন ২০২০, শনিবার, ২:৪৮ | নিকলী  


কিশোরগঞ্জের নিকলীতে করোনা উপসর্গ নিয়ে উপজেলার পূর্ব বড়কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান ওরফে সাদেক মাষ্টার (৫৮) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার (১৩ জুন) ভোররাতে উপজেলার দামপাড়া ইউনিয়নের পূর্ব বড়কান্দা মাস্টার বাড়ির নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হাবিবুর রহমান ওরফে সাদেক মাষ্টার উপজেলার দামপাড়া ইউনিয়নের পূর্ব বড়কান্দা মাস্টার বাড়ির মৃত জালাল উদ্দিন মেম্বারের ছেলে।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, হাবিবুর রহমান ওরফে সাদেক মাস্টার একজন সংস্কৃতিমনা বিশিষ্ট সমাজকর্মী ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিলেন।

করোনাকালে তিনি একজন স্বেচ্ছাসেবক হিসেবে এলাকায় করোনা প্রতিরোধে জনসচেতনতা ও সরকারি ত্রাণ কার্যক্রমে জড়িত ছিলেন।

গত ৩ জুন তিনি নিজের মধ্যে করোনা উপসর্গ উপলব্ধি করেন। নিজ বাড়ির একটি ঘরে কোয়ারেন্টিনে থাকেন। গত ১০ জুন নিকলী উপজেলা করোনা প্রতিরোধ ইউনিট তার নমুনা সংগ্রহ করে। নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে।

নিকলী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সম্পাদক আইয়ুব আলী জানান, হাবিবুর রহমান ওরফে সাদেক মাস্টার ১৯৮৮ সালের ৬ ফেব্রুয়ারি নিজে প্রধান শিক্ষকের দায়িত্ব নিয়ে পূর্ব বড়কান্দা রেজিষ্টার্ড প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

২০১৩ সালের ১ জানুয়ারি পূর্ণ সরকারি হওয়ার আগ পর্যন্ত আর্থিক অনটনের মধ্যেও শিক্ষা কার্যক্রমে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছিলেন। উপজেলায় তিনিই প্রথম ব্যক্তি উদ্যোগ ও অর্থায়নে নিজ বিদ্যালয়ে শহীদ মিনার প্রতিষ্ঠা করেন।

নিকলী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ইয়াছিন মিয়া জানান, সাদেক মাস্টার একাধারে আদর্শ শিক্ষক, নাট্যকার, গীতিকার ও সমাজকর্মীসহ নানা গুণে গুণান্বিত একজন ব্যক্তি। তাঁর মৃত্যুর ক্ষতি অপূরণীয়।

আমরা প্রাথমিক শিক্ষক সমাজ তার শোক সন্তপ্ত পরিবারের মতোই শোকাহত।

নিকলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. খান নূরুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর জানান, হাবিবুর রহমান ওরফে সাদেক মাস্টারের নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং রয়েছে। রিপোর্ট পাওয়ার পর করোনায় তাঁর মৃত্যু হয়েছে কি-না, তা নিশ্চিত হওয়া যাবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর