কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে মেয়ে, জানার আগেই চলে গেলেন বাবা


 সাখাওয়াত হোসেন হৃদয় | ২ জুন ২০২০, মঙ্গলবার, ৭:০৯ | বিশেষ সংবাদ 


মেয়েকে ডাক্তার বানানোর বুক ভরা আশা নিয়ে লেখাপড়া করাচ্ছিলেন পিতা একেএম সাইফুল আলম সবুজ। সেজন্য প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত কোচিং সেন্টার থেকে শুরু করে বিদ্যালয় পর্যন্ত মেয়েকে সঙ্গে নিয়ে ছোটাছুটি করতেন।

কঠোর পরিশ্রমের পর মেয়ে সাঈদা আফরিন অর্পিতা এবারের এসএসসি পরীক্ষায় পাকুন্দিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে।

কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তিনি মেয়ের এমন সাফল্য দেখে যেতে পারেন নি। এমনকি আইসিইউ’তে থাকা বাবা জানতেও পারেননি তার প্রচেষ্টার সার্থকতার কথা।

টানা ৭ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ঢাকার নিউরো সায়েন্সেস হাসপাতালে মঙ্গলবার (২ জুন) ভোর সাড়ে ৫টায় মারা যান তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, একেএম সাইফুল আলম সবুজ গত ২৬ মে ভোর সাড়ে ৪টার দিকে পাকুন্দিয়া পৌরসদরের ভাড়া বাসায় ব্রেইন স্ট্রোক করেন। পরে তাঁকে ঢাকার নিউরো সায়েন্সেস হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

সেখানে তিনি ৭ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২ জুন) ভোর সাড়ে ৫টায় মারা যান।

তার মৃত্যুতে মেয়ে সাঈদা আফরিন অর্পিতাসহ তাঁর মা বারবার মূর্চ্ছা যান। তাঁর এই অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

একেএম সাইফুল আলম সবুজ (৫৫) পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের মানুল্লারচর হাজীবাড়ি নিবাসী মরহুম আবদুস সামাদের বড় ছেলে। তিনি পাকুন্দিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যাসন্তান, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার (২ জুন) বিকাল ৩টায় তারাকান্দি শফিউল উলুম হাফিজিয়া মাদ্রাসা মাঠে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

সাইফুল আলম সবুজের ভগ্নিপতি এম. হুমায়ুন কবীর বলেন, মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য রাতদিন কতই না পরিশ্রম করে গেছেন। কিন্তু মেয়ের সাফল্য দেখে যেতে পারেননি। মেয়ের পরীক্ষার ফলাফল প্রকাশের মাত্র চার দিন আগে তিনি ব্রেইন স্ট্রোক করে অজ্ঞান হয়ে পড়েন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর