কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজ নিরেট সত্য প্রকাশের দুঃসাহসিক যাত্রী

 মো. বদরুল হুদা সোহেল | ১ জুন ২০২০, সোমবার, ২:১৫ | বর্ষপূর্তি উৎসব 


"A good newspaper is a nation talking to itself." বিংশ শতাব্দীর আমেরিকান নাট্যকার আর্থার মিলারের ছোট্ট এ কথাটি গণমাধ্যম তথা সংবাদপত্রের তাৎপর্য ও বৈশিষ্ট্যের গভীর অর্থ বহন করে।

গণমাধ্যম কোন ব্যক্তি বা গোষ্ঠীর প্রতিনিধিত্ব করতে পারে না। গণমাধ্যম পুরো গণমানুষের ইচ্ছার প্রতিফলন যা জাতির নিকট দায়বদ্ধ। এজন্যই বোধ হয় সংবাদমাধ্যমকে বলা হয় "ফোর্থ ইস্টেট"।

কথাগুলো বলছিলাম এ কারণে যে আজ ১ জুন আমাদের সবার প্রিয় "কিশোরগঞ্জ নিউজ" তার চতুর্থ বর্ষে পা রাখছে।

২০১৭ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত হই অনলাইন ভিত্তিক এই নিউজ পোর্টালের সাথে। সেই থেকে নিরবচ্ছিন্নভাবে স্বচ্ছ, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে কিশোরগঞ্জ নিউজ স্থান করে নিয়েছে লাখো মানুষের হৃদয়।

"কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা" স্লোগান নিয়ে এর কার্যক্রম শুরু করলেও আমি মনে করি অনলাইন ভিত্তিক এই গণমাধ্যম তার সংবাদ সংগ্রহ ও প্রকাশের বলয় আজ কিশোরগঞ্জ ছাড়িয়ে জাতীয় তথা আন্তর্জাতিক পরিমণ্ডলে স্থান করে নিতে সক্ষম হয়েছে।

অনলাইন নিউজ পোর্টালের গাদাগাদিতে পরিপূর্ণ সামাজিক যোগাযোগ মাধ্যমে কিশোরগঞ্জ নিউজ নিরেট সত্য প্রকাশের দুঃসাহসিক যাত্রী। যে কোন মুহূর্তে ঘটে যাওয়া গুরুত্বপূর্ণ ঘটনার সংবাদ মুঠোফোনে জানান দিচ্ছে অবিরত।

লেজুড়বৃত্তি এড়িয়ে কিশোরগঞ্জ জেলায় ২৪ ঘন্টায় ঘটে যাওয়া প্রকৃত তথ্য মানুষের দোরগোড়ায় পৌঁছানোর এই মহতি কার্যক্রম নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

আর এ প্রচেষ্টা সফল হওয়ার পেছনে দিনরাত খেটে যাওয়া সদালাপী চরিত্রের মানুষটি তাঁর অজান্তেই লাখো মানুষের প্রিয় হয়ে উঠেছেন। পোর্টালটির প্রধান সম্পাদক সাংবাদিক আশরাফুল ইসলামের কথাই বলছি। আমার ধারণা তিনি ইংরেজ কবি জন মিল্টনের "Freedom of speech" থিম নিয়ে রচিত Areopigitica গ্রন্থে কবির প্রত্যাশার খানিক হলেও পূরণে সক্ষম হচ্ছেন।

কিশোরগঞ্জ নিউজ তার নিজস্ব স্বকীয়তায় মেকি ও মিথ্যা তথ্যের ভীড়ে সত্যের অন্বেষণে এগিয়ে চলুক, প্রতিষ্ঠা বার্ষিকীর এই শুভ দিনে এটিই প্রত্যাশা।

# মো. বদরুল হুদা সোহেল, সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান, ইংরেজি বিভাগ ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর