কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা দুর্যোগে দুর্বার ছুটে চলেছেন পাকুন্দিয়ার এসি ল্যান্ড

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৩০ মে ২০২০, শনিবার, ৬:৫৩ | পাকুন্দিয়া  


বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগে বাংলাদেশসহ পুরো বিশ্ব কাবু। এ দুর্যোগময় পরিস্থিতিতে সামনে থেকে লড়ে যাচ্ছেন চিকিৎসক, আইনশৃঙ্খলা বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তারা। তারা নিজেদের জীবন ঝুঁকিতে রেখে পুরো দেশের মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন।

তেমনি মাঠ প্রশাসনের একজন কর্মকর্তা একেএম লুৎফর রহমান। যিনি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করছেন। উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতিও তিনি।

করোনা পরিস্থিতির শুরু থেকে তিনি সার্বক্ষণিক এ উপজেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে ছুটে বেড়াচ্ছেন। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে আইনশৃঙ্খলা ঠিক রাখা, সামাজিক দূরত্ব বজায় রাখা, সরকারি নির্দেশনায় দোকানপাট বন্ধ রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব অত্যন্ত সুচারূভাবে পালন করে চলেছেন।

করোনা পরিস্থিতির শুরু থেকে উপজেলা প্রশাসনের সকল শাখার সমন্বিতভাবে কাজ করার সুফল হিসেবে এখনো পার্শ্ববর্তী অন্যান্য উপজেলার চেয়ে এ উপজেলার পরিস্থিতি অনেকটাই ভালো। এতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন এসিল্যান্ড একেএম লুৎফর রহমান।

প্রতিদিন তিনি দুর্বার গতিতে ছুটে যাচ্ছেন উপজেলার আনাচে-কানাচে। করোনা আক্রান্ত ব্যক্তিদের খোঁজখবর নেয়া, তাদের ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান লকডাউনসহ আশপাশের লোকজনদের সচেতন করছেন। করোনা আক্রান্ত ব্যক্তিদের যেন কেউ হয়রানি কিংবা গুজব ছড়িয়ে বিভ্রান্ত না করে সে বিষয়েও তিনি তদারকি করছেন।

গত বছরের ৯ জুলাই পাকুন্দিয়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন ৩৪তম বিসিএসের চৌকস এ কর্মকর্তা। এর আগে পর্যটন খ্যাত জেলা কক্সবাজারের এনডিসি হিসিবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

এ উপজেলায় যোগদান করার পর থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ভেজাল খাদ্য, মোটরযান আইন, বাল্য বিবাহ নিরোধ, অবৈধ বালু উত্তোলনসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে অল্প সময়ে উপজেলাবাসীর কাছে প্রশংসা কুড়িয়েছেন।

তাঁর বাড়ি টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলায়। তিনি পেশাগত দায়িত্ব পালনে সকলের সহযোগিতা চেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর