কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় আর্তমানবতার সেবায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া একঝাঁক তরুণ শিক্ষার্থী


 মো. তরীকুল হাসান, পাকুন্দিয়া | ২৩ মে ২০২০, শনিবার, ৭:০৯ | পাকুন্দিয়া  


বিশ্বজুড়ে আতঙ্ক প্রাণঘাতী করোনাভাইরাসের সামাজিক সংক্রমণের ফলে অসহায় ও কর্মহীন হয়ে পড়া প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয় পড়ুয়া একঝাঁক তরুণ শিক্ষার্থীদের সংগঠন পাবলিক ইউনিভার্সিটি এন্ড মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন অব পাকুন্দিয়া।

এ উপজেলায় করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই জনসচেতনতামূলক লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণসহ বিভিন্ন ধাপে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মানবিক এ সংগঠনটি।

এরই ধারাবাহিকতায় শনিবার (২৩ মে) দুপুরে পাকুন্দিয়া পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সংগঠনের পক্ষ থেকে ৩য় দফায় শতাধিক হতদরিদ্রের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু কৃষি বিদ্যালয়ের শিক্ষার্থী ও পাবলিক ইউনিভার্সিটি এন্ড মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন অব পাকুন্দিয়া’র সভাপতি মো. কাউসার আলম, ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থী ও সংগঠনটির সাধারণ সম্পাদক নাইমুর রশীদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ইমন প্রমুখ।

উপহার সামগ্রীর মধ্যে ছিল সেমাই, চিনি, ডাল ও পাউডার দুধ।

সংগঠনের সভাপতি মো. কাউসার আলম জানান, করোনায় করণীয় কি তা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছাতে দেশের স্বনামধন্য চিকিৎসকদের সংযুক্ত করে অনলাইন টেলিমেডিসিন সেবা ও প্রান্তিক খামারিদের ক্ষতি পুষিয়ে নিতে ভেটেনারি চিকিৎসকদের নিয়ে তারা চালু করেছেন অনলাইন পরামর্শ কেন্দ্র।

তিনি আরও জানান, সকল মানবিক বিপর্যয়ে তাদের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর