কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে নতুন করোনা শনাক্ত ৮ জনই এক পরিবারের


 স্টাফ রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ১০:৪৯ | বাজিতপুর 


কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া রিপোর্টে নতুন করে নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার (১৬ মে) জেলায় সংগৃহীত মোট ১২০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট বুধবার (২০ মে) সকালে পাওয়া যায়।

এতে জেলায় মোট ১৯ জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ফলে বুধবার (২০ মে) সকাল পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৫৩ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

নতুন করে করোনা শনাক্ত হওয়া ১৯ জনের মধ্যে জেলার ভৈরব উপজেলার ১ জন, কিশোরগঞ্জ সদর উপজেলার ২ জন, করিমগঞ্জ উপজেলার ৩ জন, তাড়াইল উপজেলার ১ জন, পাকুন্দিয়া উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ২ জন ও বাজিতপুর উপজেলার ৮ জন।

এর মধ্যে বাজিতপুর উপজেলায় করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ আসা ৮ জনের সবাই এক পরিবারের। তাদের মধ্যে পাঁচজন মহিলা ও তিনজন পুরুষ।

এর আগে পরিবারটির গৃহকর্তার কোভিড-১৯ পজেটিভ এসেছিল। ফলে পরিবারটির ৯ সদস্য এখন করোনা পজেটিভ।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বাজিতপুর উপজেলার দীঘিরপাড় ইউনিয়নের মিয়া বাড়ির এই পরিবারটির গৃহকর্তা ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে বাড়িতে ফিরেন। তার নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস কোভিড-১৯ পজেটিভ আসে।

পরে গত শনিবার (১৬ মে) পরিবারটির আরো ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে ৮ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

মোট ৯ জনের করোনা শনাক্ত হওয়া পরিবারটিতে পূর্বে আক্রান্ত ব্যক্তির বাবা, ভাই ও স্ত্রীসহ পরিবারের পাঁচজন মহিলা ও তিনজন পুরুষের নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত বাজিতপুর উপজেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ৯ জন। নতুন করে আরো ৮ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে।

আক্রান্ত এই ১৭ জনের মধ্যে একজন মৃত ব্যক্তি রয়েছে। মৃত ব্যক্তির নাম আল আমিন মিয়া (৬০)। বাজিতপুর পৌরসভার চারবাড়িয়া এলাকার আল আমিন মিয়া গত ১৩ মে মারা যায়।

বাকি ১৬ জনের মধ্যে ইতোমধ্যে ৫ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়ে ওঠেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর