কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বাড়ছে সংক্রমণ, নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ২৫৩

 স্টাফ রিপোর্টার | ২০ মে ২০২০, বুধবার, ৯:৪২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় আবারও ভয়াবহ বিস্তার ঘটছে প্রাণঘাতী করোনাভাইরাসের। সোমবার (১৮ মে) একজন মৃত ব্যক্তিসহ মোট ৭ জন এবং মঙ্গলবার (১৯ মে) একজন মৃত ব্যক্তিসহ ১৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। বুধবার (২০ মে) করোনা শনাক্তের এই সংখ্যা আরো বেড়েছে। সর্বশেষ পাওয়া রিপোর্টে নতুন করে আরো ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (২০ মে) সকালে সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে এই ১৯ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। শনিবার (১৬ মে) জেলায় সংগৃহীত মোট ১২০ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। এই ১২০ জনের নমুনা পরীক্ষায় মোট ১৯ জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

ফলে এই ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা আরো ১৯ জন বেড়েছে। মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২৩৪ জন। নতুন করে আরো ১৯ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৩ জনে।

এদিকে নতুন করে জেলায় আরো ১জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৮২ জন।

নতুন করে আরো একজন সুস্থ হওয়ায় জেলায় মোট ১৮৩ জন সুস্থ হয়েছেন। যা মোট আক্রান্তের ৭২ শতাংশের কিছু বেশি।

বর্তমানে জেলায় মোট ৬৯ জন করোনা রোগী এবং ৫ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলা থেকে আগত ৬ জন করোনা পজেটিভ রয়েছেন।

বুধবার (২০ মে) সকাল সাড়ে ৯টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে শনিবার (১৬ মে) সংগৃহীত ১২০ জনের নমুনার মধ্যে ৪ জনের রিপোর্ট পেন্ডিং রয়েছে।

বাকি ১১৬ জনের মধ্যে ৯৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি ২১ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। তাদের মধ্যে পুরাতন দুইজনের নমুনা আবারও পজেটিভ এসেছে।

অর্থাৎ নতুন করে ১৯ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। তাদের মধ্যে ১০ জন পুরুষ, ৫ জন মহিলা ও ৪ জন শিশু।

নতুন করোনা শনাক্ত হওয়া এই ১৯ জনের মধ্যে জেলার ভৈরব উপজেলার ১ জন, কিশোরগঞ্জ সদর উপজেলার ২ জন, করিমগঞ্জ উপজেলার ৩ জন, তাড়াইল উপজেলার ১ জন, পাকুন্দিয়া উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ২ জন ও বাজিতপুর উপজেলার ৮ জন।।

ফলে বুধবার (২০ মে) সকাল পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৫৩ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ২৫ জন, হোসেনপুর উপজেলার ৭ জন, করিমগঞ্জ উপজেলায় ২৩ জন, তাড়াইল উপজেলায় ৩৩ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৬ জন, কটিয়াদী উপজেলায় ১৬ জন, কুলিয়ারচর উপজেলায় ১১ জন, ভৈরব উপজেলায় ৭২ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ১৭ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে সাতজন মৃত ব্যক্তি রয়েছেন। মৃত ব্যক্তিদের মধ্যে সর্বশেষ মঙ্গলবার (১৯ মে) ভৈরবের মৎস্য ব্যবসায়ী অমিয় দাসের (৬০) করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এর আগে মারা যাওয়া ৬ জন হলো, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়া গ্রামের সেলিম মিয়া (৪৬), কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার টেনু সাহার গলি এলাকার নিতাই (৬০), হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ পানান গ্রামের ১০ বছর বয়সী শিশু মিজান, কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ারকান্দা গ্রামের মোস্তফা মিয়া (৬০), কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের বাট্টা গ্রামের তরুণ ভূইয়া (৪০) এবং বাজিতপুর পৌরসভার চারবাড়িয়া এলাকার মো. আল আমিন মিয়া (৬০)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর