কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ফের করোনার রুদ্রমূর্তি: নতুন করে মৃত একজনসহ ১৬ জনের পজেটিভ

 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ১৯ মে ২০২০, মঙ্গলবার, ৭:৪২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় ফের করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। সোমবার (১৮ মে) একজন মৃত ব্যক্তিসহ মোট ৭ জনের করোনা শনাক্ত হয়েছিল। মঙ্গলবার (১৯ মে) এর দ্বিগুণেরও বেশি করোনা শনাক্ত হয়েছে। সর্বশেষ পাওয়া রিপোর্টে নতুন করে আরো ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় আবারো যেন রুদ্রমূর্তি ধারণ করছে চীনের প্রাণঘাতী করোনাভাইরাস।

সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে এই ১৬ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। তাদের মধ্যে একজন মৃত ব্যক্তি রয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) জেলায় সংগৃহীত ও শুক্রবার (১৫ মে) জেলার ভৈরব উপজেলায় সংগৃহীত মোট ১৮২ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল।

এসব নমুনা পরীক্ষার রিপোর্ট মঙ্গলবার (১৯ মে) বিকালে পাওয়া যায়। এই ১৮২জনের নমুনা পরীক্ষায় একজন মৃত ব্যক্তিসহ মোট ১৬ জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ফলে এই ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা আরো ১৬ জন বেড়েছে।

সোমবার (১৮ মে) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২১৮ জন। নতুন করে আরো ১৬ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৪ জনে।

এদিকে নতুন করে জেলায় আরো ২জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৮০ জন।

নতুন করে আরো ২জন সুস্থ হওয়ায় জেলায় মোট ১৮২ জন সুস্থ হয়েছেন। যা মোট আক্রান্তের ৭৭ শতাংশের কিছু বেশি।

বর্তমানে জেলায় মোট ৫০ জন করোনা রোগী এবং ৫ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলা থেকে আগত ৫ জন করোনা পজেটিভ রয়েছেন।

মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে বৃহস্পতিবার (১৪ মে) জেলায় সংগৃহীত ও শুক্রবার (১৫ মে) জেলার ভৈরব উপজেলায় সংগৃহীত ১৮২ জনের নমুনার মধ্যে একজনের রিপোর্ট পেন্ডিং রয়েছে।

বাকি ১৮১ জনের মধ্যে ১৬৩ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি ১৮ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। তাদের মধ্যে পুরাতন দুইজনের দ্বিতীয় নমুনা পজেটিভ এসেছে।

অর্থাৎ নতুন করে ১৬ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। এই ১৬ জনের মধ্যে একজন মৃত ব্যক্তি রয়েছে। তিনি ভৈরব পৌরশহরের চণ্ডিবের দক্ষিণপাড়ার অমিয় দাস (৬০)। তিনি ভৈরব নৈশ মৎস্য আড়তের একজন প্রতিষ্ঠিত মৎস্য ব্যবসায়ী ছিলেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত শুক্রবার (১৫ মে) রাত ১১টার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ডে মারা যান। এর আগের দিন বৃহস্পতিবার (১৪ মে) তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

নতুন করে করোনা শনাক্ত হওয়া ১৬ জনের মধ্যে জেলার ভৈরব উপজেলার মৃত ব্যক্তিসহ ৭ জন, কিশোরগঞ্জ সদর উপজেলার ৪ জন, হোসেনপুর উপজেলার ৩ জন ও তাড়াইল উপজেলার ২ জন।

ফলে মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যা পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২৩৪ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ২৩ জন, হোসেনপুর উপজেলার ৭ জন, করিমগঞ্জ উপজেলায় ১৯ জন, তাড়াইল উপজেলায় ৩২ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১৫ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৭১ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ১০ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে সাতজন মৃত ব্যক্তি রয়েছেন। মৃত ব্যক্তিদের মধ্যে সর্বশেষ ভৈরবের মৎস্য ব্যবসায়ী অমিয় দাসের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এর আগে মারা যাওয়া ৬ জন হলো, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়া গ্রামের সেলিম মিয়া (৪৬), কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার টেনু সাহার গলি এলাকার নিতাই (৬০), হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ পানান গ্রামের ১০ বছর বয়সী শিশু মিজান, কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ারকান্দা গ্রামের মোস্তফা মিয়া (৬০), কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের বাট্টা গ্রামের তরুণ ভূইয়া (৪০) এবং বাজিতপুর পৌরসভার চারবাড়িয়া এলাকার মো. আল আমিন মিয়া (৬০)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর