কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ৭৭ হাজার পরিবার পাচ্ছে ২৫শ’ টাকা করে নগদ অর্থ সহায়তা

 স্টাফ রিপোর্টার | ১৪ মে ২০২০, বৃহস্পতিবার, ৫:৩৪ | বিশেষ সংবাদ 


মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে করোনার কারণে কর্মহীন হয়ে ক্ষতিগ্রস্ত সারাদেশের ৫০ লাখ দরিদ্র পরিবারকে সরাসরি নগদ অর্থ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে তিনি এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন।

সরাসরি নগদ অর্থ প্রদান কার্যক্রমের এই তালিকায় কিশোরগঞ্জ জেলার ৭৭ হাজার দরিদ্র পরিবার রয়েছে। করোনায় কর্মহীন হয়ে ক্ষতিগ্রস্ত মানবিক সহায়তার তালিকাভুক্ত এই ৭৭ হাজার দরিদ্র পরিবারকে ২৫শ’ টাকা করে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এককালীন নগদ সহায়তা প্রদান করা হচ্ছে।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করার পর কিশোরগঞ্জ জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে বিকাশ, রকেট, নগদ ও সিওর ক্যাশের মাধ্যমে সরাসরি ৮৩ জন উপকারভোগীদের মাঝে নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে কিশোরগঞ্জ প্রান্তে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম(বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, অধিনায়ক, ২৩ ফিল্ড রেজি. আর্টিলারি লে. কর্ণেল মো. মাহাবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান প্রমুখ।

অনুষ্ঠানে কিশোরগঞ্জ সদর ও পৌরসভার ৫ জন উপকারভোগী প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হন। শেষে অতিথিবৃন্দ সরাসরি উপকারভোগীদের হাতে হাতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন।

প্রসঙ্গত: আগামী ১৮ মে তারিখের মধ্যে কিশোরগঞ্জ জেলার মানবিক সহায়তার তালিকাভুক্ত ৭৭ হাজার উপকারভোগী প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এককালীন আড়াই হাজার টাকা করে পাবেন।

এই টাকা উপকারভোগীর মোবাইলে সরাসরি পাঠানোর ফলে তাদের বাড়তি কোন ঝামেলা পোহাতে হবে না। টাকা পাঠানোর খরচ সরকার বহন করবে।

এই টাকা উত্তোলন করতে ভাতাভোগীদের কোন খরচও দিতে হবে না।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর