কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা পুলিশের ১১ সদস্যের সবাই সুস্থ, সর্বশেষ করোনাজয়ী এএসআই ফারুক

 স্টাফ রিপোর্টার | ১১ মে ২০২০, সোমবার, ৫:০৫ | বিশেষ সংবাদ 


করোনাভাইরাসকে জয় করে কিশোরগঞ্জ জেলা পুলিশের আরো এক সদস্য সুস্থ হয়েছেন। এবার করোনাভাইরাস জয়ী পুলিশ সদস্যের নাম এএসআই মো. ফারুক মিয়া। তিনি ভৈরব থানায় কর্মরত রয়েছেন।

কিশোরগঞ্জ জেলা পুলিশের আক্রান্ত ১১ সদস্যের মধ্যে এর আগে ১০ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। নতুন করে আরো একজন সুস্থ হওয়ায় এখন কিশোরগঞ্জ জেলা পুলিশের ১১ জন সদস্যই করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হলেন।

সর্বশেষ করোনাজয়ী এএসআই মো. ফারুক মিয়া সোমবার (১১ই মে) দুপুরে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনায় ছাড়পত্র পেয়েছেন।

ছাড়পত্রে এএসআই মো. ফারুক মিয়াকে নিজ বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বান চৌধুরী সোমবার (১১ই মে) বিকালে বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা প্রতিরোধমূলক দায়িত্ব পালন করতে গিয়ে ভৈরব থানায় কর্মরত এএসআই মো. ফারুক মিয়া করোনাভাইরাসে আক্রান্ত হন।

এএসআই মো. ফারুক মিয়া হালকা কাশি অনুভব করলে গত ২২শে এপ্রিল ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে নমুনা সংগ্রহ করে কিশোরগঞ্জের সিভিল সার্জনের মাধ্যমে আইপিএইচ-এ প্রেরণ করা হয়। ওইদিনই তাকে উন্নত চিকিৎসার (আইসোলেশন) জন্য ভৈরব ট্রমা সেন্টারের অধীন আইসোলেশনে রাখা হয়।

গত ২৪শে এপ্রিল তার কোভিড-১৯ করোনা ভাইরাস পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। সেখানে আইসোলেশনে থাকা অবস্থায় গত ২৭শে এপ্রিল দ্বিতীয় টেস্টেও তার কোভিড-১৯ করোনা ভাইরাস পজেটিভ রিপোর্ট আসে।

ফলে ওইদিনই (২৭শে এপ্রিল) তাকে উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত অ্যাম্বুলেন্সযোগে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তৃতীয় ও চতুর্থবার পর পর দুটি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ করোনা ভাইরাস রিপোর্ট নেগেটিভ আসায় সোমবার (১১ই মে) ‍দুপুর সাড়ে ১২টার দিকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়ে হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ জেলা পুলিশের ভৈরব থানায় কর্মরত দুইজন এসআই, একজন এএসআই ও ৮জন কনস্টেবলসহ মোট ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তাদের প্রত্যেকেই সুস্থ হয়ে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। বর্তমানে কিশোরগঞ্জ জেলার আর কোন পুলিশ সদস্য করোনা ভাইরাস আক্রান্ত নেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর