কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই ফল দোকানীকে জরিমানা


 মিছবাহ উদ্দিন মানিক | ৯ মে ২০২০, শনিবার, ৩:০৩ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় বাজার তদারকি কার্যক্রমের সময় মূল্য তালিকা প্রদর্শন করতে না পারায় দুটি ফলের দোকানকে ৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (৯ মে) দুপুরে অভিযোগের ভিত্তিতে এই জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

এ সময় জেলা পুলিশ সদস্যরা এই তদারকি কার্যক্রমে সহায়তা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, ভোক্তাদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর শনিবার (৯ মে) দুপুরে হোসেনপুর বাজারের ফলের দোকানগুলিতে অভিযান চালানো হয়।

এ সময় রমজান উপলক্ষে ফল বিশেষ করে বিভিন্ন কোয়ালিটির খেজুর এর কোনটার মুল্য কতো তার উল্লেখ না থাকায় আল্লাহর দান ফল ভান্ডারকে ২ হাজার টাকা এবং নোভা ফল ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

তাদের ভবিষ্যতে পণ্য বিক্রয় কালে ভোক্তাদের অবশ্যই বিক্রয় রশিদ প্রদান করার জন্য বলা হয়।

এছাড়া অনুমোদনহীন পণ্য এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় না করতে নির্দেশনা দেয়া হয়।

ব্যবসায়ীবৃন্দকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করতে, মূল্য তালিকা প্রতিদিন হালনাগাদ করার জন্যে এবং ভোক্তাসাধারণকে নির্দিষ্ট দূরত্বে রেখে পণ্য বিক্রয় করার জন্যও নির্দেশনা দেয়া হয়।

ভোক্তার স্বার্থ সংরক্ষণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে। জনস্বার্থে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর