কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিজের মোটর সাইকেল, স্ত্রীর গহনা বিক্রি করে অসহায়ের পাশে দাঁড়ালেন এরশাদ মেম্বার


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৮ মে ২০২০, শুক্রবার, ৮:৪৭ | এক্সক্লুসিভ 


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার সুখিয়া ইউনিয়ন পরিষদের একজন নির্বাচিত ইউপি সদস্য মো. এরশাদ উদ্দিন। তিন নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য তিনি।

সরকারিভাবে কয়েক দফায় ২৬ জন পরিবারের মাঝে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেন। এতে তিনি উপলব্ধি করেন সরকারি এ স্বল্প সংখ্যক বরাদ্দে তার ওয়ার্ডের কিছুই হবে না।

তাই তিনি সিদ্ধান্ত নেন, যে করে হোক করোনার এ দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে। কিন্তু সহায় সম্বল বলতে তার কিছুই নেই।

তিনি সিদ্ধান্ত নেন, তার শখের মোটর সাইকেলটি বিক্রি করে দেবেন। বিষয়টি তিনি তার স্ত্রীর সাথে শেয়ার করলে স্ত্রীও স্বামীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নিজের গহনা বিক্রি করার কথা স্বামীকে জানান।

পরে তিনি নিজের মোটর সাইকেল বিক্রি, স্ত্রীর গহনা বিক্রি ও আত্মীয়-স্বজনের কাছ থেকে ধারদেনা করে তিন লক্ষ টাকা সংগ্রহ করেন।

এ টাকা দিয়ে তিনি তার নির্বাচনী এলাকার কোষাকান্দা গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রামের ৭শ’ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে চাউল ও ডাল বিতরণ করেছেন।

শুক্রবার (৮ মে) সকাল থেকে তিনি প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে অসহায় এসব পরিবারের প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি করে চাউল ও আধা কেজি করে ডাল পৌঁছে দেন।

এ ব্যাপারে ইউপি সদস্য মো. এরশাদ উদ্দিন বলেন, করোনার কারণে সৃষ্ট এ দুর্যোগে কর্মহীন হয়ে পড়েছেন এলাকার খেটে খাওয়া লোকজন। গ্রামের নিম্ন আয়ের লোকজন কাজ করতে না পেরে খেয়ে না খেয়ে দিন পার করছেন।

সরকারিভাবে মাত্র ২৬টি বরাদ্দ পেয়েছি। কিন্তু এতে কিছুই হচ্ছে না। তাই এলাকার অসহায় মানুষের কথা চিন্তা করে মোটর সাইকেল বিক্রি করেছি।

এছাড়া বউয়ের গহনা বিক্রি ও আত্মীয়-স্বজনের কাছ থেকে ধারদেনা করে এমন দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর