কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ১৯৯ নমুনায় ২ জনের পজেটিভ, ১৯০ রোগীর মধ্যে ১৩৯ জন সুস্থ

 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ৮ মে ২০২০, শুক্রবার, ৮:২৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষা রিপোর্টে নতুন করে দুইজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। রোববার (৩ মে) সংগৃহীত পেন্ডিং নমুনা এবং সোমবার (৪ মে) ও মঙ্গলবার (৫ মে) পর্যন্ত এই দুইদিনে জেলায় সংগৃহীত মোট ১৯৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট শুক্রবার (৮ মে) সন্ধ্যায় পাওয়া যায়।

এতে নতুন করে এই দুইজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। নতুন করোনা শনাক্ত হওয়া দুইজনের মধ্যে একজন কিশোরগঞ্জ সদর উপজেলার ও একজন ভৈরব উপজেলার। ফলে এই ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ১৯০ জনে দাঁড়িয়েছে।

এই সময়ে আরো ১২ জন সুস্থ হয়েছেন। এ আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১২৭ জন। ফলে নিয়ে জেলায় মোট ১৩৯ জন সুস্থ হয়েছেন।

বর্তমানে জেলায় মোট ৪৬ জন করোনা রোগী বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

শুক্রবার (৮ মে) রাত ৮টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে রোববার (৩ মে) সংগৃহীত নমুনার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১২টি নমুনা পরীক্ষার রিপোর্ট পেন্ডিং ছিল। তাদের মধ্যে একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। বাকি ১১ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

সোমবার (৪ মে) সংগৃহীত ১১২ জনের নমুনার মধ্যে পুরাতন পজেটিভ একজনের আবারও কোভিড-১৯ পজেটিভ এসেছে। বাকি ১১১ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

মঙ্গলবার (৫ মে) সংগৃহীত ৭৫ জনের নমুনার মধ্যে একজনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। বাকি ৭৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। কোভিড-১৯ পজেটিভ আসা ব্যক্তি ভৈরব উপজেলার।

বৃহস্পতিবার (৭ মে) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৮৮ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছিল। নতুন করে দুইজন শনাক্ত হওয়ার পর এই সংখ্যা দাঁড়িয়েছে ১৯০ জনে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৮ জন, হোসেনপুর উপজেলার ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ১৭ জন, তাড়াইল উপজেলায় ২৮ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১৪ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৪৭ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৬ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে মারা যাওয়া পাঁচজন রয়েছেন। তারা হলো, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়া গ্রামের সেলিম মিয়া (৪৬), কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার টেনু সাহার গলি এলাকার নিতাই (৬০), হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিন পানান গ্রামের ১০ বছর বয়সী শিশু মিজান, কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ারকান্দা গ্রামের মোস্তফা মিয়া (৬০) এবং কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের বাট্টা গ্রামের তরুণ ভূইয়া (৪০)।

এর বাইরে করোনা পজেটিভ হয়ে হোসেনপুর সরকারি পাইলট মডেল স্কুল এন্ড কলেজের সাবেক ধর্মীয় শিক্ষক মো. আব্দুল হাই বুধবার (৬ মে) রাত ১০টার দিকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা গেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর