কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ৯দিন পর এলো সেই ১২৬ নমুনার রিপোর্ট, একজনের পজেটিভ

 স্টাফ রিপোর্টার | ১ মে ২০২০, শুক্রবার, ১২:০৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে গত ২০ এপ্রিল ১২৬ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করেছিল স্বাস্থ্য বিভাগ। কিশোরগঞ্জের সিভিল সার্জনের কার্যালয় থেকে পরদিন ২১ এপ্রিল এই ১২৬ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকার শেরেবাংলা নগরে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টার (এনআইএলএম এন্ড আরসি) ল্যাবে পাঠানো হয়েছিল।

কিন্তু দীর্ঘদিনেও এসব নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশিত না হওয়ায় নমুনাদাতা ও স্বজনসহ সংশ্লিষ্টদের মধ্যে উদ্বেগ-আতঙ্ক দেখা দেয়।

৯ দিন পর অবশেষে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে কিশোরগঞ্জের সিভিল সার্জনের কার্যালয় থেকে আইসিডিডিআরবি থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

পাঠানো ১২৬ টি নমুনার মধ্যে ৫টি নমুনা ইনভেলিড হয়ে গেছে। বাকি ১২১ জনের নমুনা পরীক্ষায় একজনের কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে।

আগের দিন বুধবার (২৯ এপ্রিল) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় ১৭৮ জন করোনা শনাক্ত ছিল। ফলে নতুন করে আরো একজন শনাক্ত হওয়ায় এই ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ১৭৯ জনে দাঁড়িয়েছে।

নতুন করোনা শনাক্ত হওয়া একমাত্র ব্যক্তি ভৈরব উপজেলার। তিনি একজন পুরুষ।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এনআইএলএম এন্ড আরসি ল্যাব থেকে নমুনাগুলো আইসিডিডিআরবি’তে স্থানান্তর করা হয়েছিল। স্থানান্তর জটিলতায় রিপোর্ট পেতে দেরি হয়েছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৭ জন, হোসেনপুর উপজেলার ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ১৬ জন, তাড়াইল উপজেলায় ২৪ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১২ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৪৪ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৬ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে এর বাইরে হোসেনপুর উপজেলার একজন ও তাড়াইল উপজেলার দুইজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ অন্যত্র শনাক্ত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, নতুন করোনা শনাক্ত ব্যক্তি ভৈরব থানার একজন পুলিশ কনস্টেবল। এ নিয়ে ভৈরব থানার মোট ১১ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে প্রথম আক্রান্ত এসআই চাঁন মিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এছাড়া বৃহস্পতিবার (৩০) ভৈরব থানার এসআই দেলোয়ার হোসেন সুস্থ হয়ে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। বাকি ৯ জন আইসোলেশনে রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর