কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে টিসিবি’র পণ্য কালোবাজারে, তিন ব্যবসায়ী ও এক ডিলার আটক


 স্টাফ রিপোর্টার | ১৯ এপ্রিল ২০২০, রবিবার, ১২:২০ | অপরাধ 


কিশোরগঞ্জে ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর ৫৮৮ (পাঁচশত আটাশি) লিটার সোয়াবিন তেল, ৪৯ (ঊনপঞ্চাশ) কেজি ডাল ও ৪৯ (ঊনপঞ্চাশ) কেজি চিনি’সহ তিন ব্যবসায়ী ও এক ডিলারকে আটক করেছে র‌্যাব।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ শহরতলীর সতাল বাজার এলাকায় র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি টিম অভিযান চালিয়ে টিসিবি’র এসব পণ্যসহ তাদের আটক করে।

আটককৃতরা হচ্ছে, সতাল বাজারের বিসমিল্লাহ স্টোরের মালিক মো. মাহাতাব উদ্দিন (৪৮),  তাহের স্টোরের মালিক মো. আবু তাহের (৩৮), মাইশা স্টোরের মালিক মো. আব্দুল হাকিম (৪৫) এবং ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর ডিলার মো. অলিউল্লাহ (২৮)।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান বিএন এই অভিযানে নেতৃত্ব দেন।

র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার এম শোভন খান বিএন জানান, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, একটি ব্যবসায়ী চক্র নিয়মিতভাবে ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর পণ্য খুচরা মূল্যে বিক্রয় করে থাকে। এই তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য ব্যবসায়ী চক্রটির উপর র‌্যাবের নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়।

এরই ধারাবাহিকতায় শনিবার (১৮ এপ্রিল) দুপুর ১টা থেকে পৌনে ৩টা পর্যন্ত কিশোরগঞ্জ সদর উপজেলার সতাল বাজার এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

অভিযানে ৫৮৮ লিটার সোয়াবিন তেল, ৪৯ কেজি ডাল ও ৪৯ কেজি চিনিসহ তিন ব্যবসায়ী ও এক ডিলারকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিন ব্যবসায়ী মো. মাহাতাব উদ্দিন, মো. আবু তাহের (৩৮) ও মো. আব্দুল হাকিম টিসিবি’র ডিলার মো. অলিউল্লাহ এর নিকট হতে এসব পণ্য পাইকারি দরে ক্রয় করে খুচরা মুল্যে বিক্রয় করার কথা স্বীকার করে।

এ ঘটনায় আটক চারজনকে আসামি করে ১৯৭৪ সানের বিশেষ ক্ষমতা আইনে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর