কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে এসিল্যান্ড ও চিকিৎসকসহ ৫ জনের করোনা শনাক্ত


 স্টাফ রিপোর্টার | ১৮ এপ্রিল ২০২০, শনিবার, ১১:৩০ | ভৈরব 


কিশোরগঞ্জ জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে।  এর মধ্যে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা থেকে পাঠানো ১১ জনের নমুনার মধ্যে পাঁচজনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন করে করোনা শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে রয়েছেন ভৈরবের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হীমাদ্রী খিসা এবং ডা. কিশোর কুমার ধর।

এছাড়া করোনা শনাক্ত বাকি তিনজনের মধ্যে ভৈরবের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হীমাদ্রী খিসা এর গাড়ির চালকও রয়েছেন।

বাকি দুইজন গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) করোনা শনাক্ত হওয়া কিশোরীর বাবা ও ছোট বোন। অর্থাৎ ওই কিশোরীর পরিবারের তিনজন এখন করোনা আক্রান্ত।

নতুন করে পাঁচজনের করোনা শনাক্ত হওয়ায় ভৈরব উপজেলায় এখন কোভিড-১৯ পজেটিভের সংখ্যা ১৫। এর মধ্যে এক এসআইসহ চার পুলিশ সদস্য রয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, শুক্রবার (১৭ এপ্রিল) পর্যন্ত ভৈরব উপজেলা থেকে মোট ৬৪ জনের কোভিড-১৯ নমুনা পাঠানো হয়েছিল। তাদের মধ্যে মোট ১৫ জনের করোনা পজেটিভ এবং বাকি ৪৯ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে প্রথম থেকেই ভৈরবের মানুষকে সচেতন করতে নানামুখী পদক্ষেপ আর তৎপরতা চালিয়ে আসছিল উপজেলা প্রশাসন। এক্ষেত্রে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হীমাদ্রী খীসা দিনরাত ক্লান্তিহীন প্রচেষ্টা চালিয়ে গেছেন।

আর আন্তরিকভাবে মানুষকে বাঁচানোর সরকারি এই কাজ ও জনগণের সেবা দিতে গিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হীমাদ্রী খীসা নিজেই করোনায় আক্রান্ত হলেন।

চিকিৎসক, নার্স, পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা করোনায় আক্রান্ত হওয়ায় ভৈরবের প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর