কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে করোনার চাল আত্মসাত ও কালোবাজারে বিক্রির অভিযোগে জেলা পরিষদ সদস্য কামরুজ্জামান আটক

 স্টাফ রিপোর্টার | ১৭ এপ্রিল ২০২০, শুক্রবার, ১০:৪৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদীতে সরকারি চাল আত্মসাত ও কালোবাজারে বিক্রি করে দেয়ার অভিযোগে কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান (৩৫) কে আটক করেছে পুলিশ। শুক্রবার (১৭ এপ্রিল) বিকাল ৫টার দিকে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়ন ফুলবাড়িয়া গ্রামের মৃত ইদ্রিস মিয়ার ছেলে।

পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ও অসহায় ৪৫০টি পরিবারের মধ্যে বিতরণের জন্য কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য কামরুজ্জামানকে ত্রাণ বরাদ্দ দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও তার প্রতিনিধি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)কে উপস্থিত রেখে প্রত্যেকের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২টি সাবান ও ২টি মাস্ক বিতরণের নির্দেশনা দেয় হয়।

কিন্তু জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান নিজে উদ্যোগী হয়ে উপজেলা নির্বাহী অফিসার কিংবা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)কে না জানিয়ে ১০ কেজি চালের বদলে প্রতি প্যাকেটে ২-৩ কেজি করে কম দিয়ে চাল বিতরণ শুরু করে দেন।

চাল কম দেয়ার অভিযোগের ভিত্তিতে শুক্রবার (১৭ এপ্রিল) বিকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. আকতারুন নেছা এবং কটিয়াদী মডেল থানার ওসি এম এ জলিল কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামে গিয়ে ত্রাণের ২১৯টি প্যাকেট পান। এর মধ্যে ৩২টি প্যাকেটে চালের পরিমাণ ১০ কেজি থাকলেও বাকি ১৮৭টি প্যাকেটের প্রতিটিতে ২-৩ কেজি চাল কম পাওয়া যায়।

ত্রাণের চাল পরিমাণে কম দেয়ার অভিযোগের সত্যতা পাওয়া যাওয়ায় কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য কামরুজ্জামানকে তখন আটক করে কটিয়াদী মডেল থানায় নিয়ে আসা হয়।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এম. এ জলিল জানান, সরকারি চাল আত্মসাত ও কালোবাজারে বিক্রি করে দেয়ার অভিযোগে কিশোরগঞ্জ জেলা পরিষদের সদস্য কামরুজ্জামানে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর