কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে শিশুর পায়ুপথে গরম ডিম ঢুকিয়ে নির্যাতন, নির্যাতনকারী আটক

 মো. আল আমিন | ১৬ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, ৮:১২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জের গুনধর ইউনিয়নে ১০ বছরের এক শিশুকে দোকান ঘরের ধর্ণার সাথে উল্টো করে টানিয়ে পায়ুপথে গরম ডিম ঢুকিয়ে নির্যাতন করার মতো অমানবিক ঘটনা ঘটেছে। এর আগে শিশুটির মুখে একের পর এক গরম আলু ঢুকিয়ে গামছা দিয়ে নাক-মুখ বেঁধে বেধম পেটানো হয়।

শিশুটিকে নির্যাতন করেছে গুনধর বাজারের মো. মানিক হোসেন (২৪) নামে এক দোকানদার। গত সোমবার (১৩ এপ্রিল) রাতে গুনধর বাজারে এ ঘটনা ঘটে।

তবে শিশুটিকে মেরে ফেলার ভয় দেখানোয় ঘটনার জানাজানি হয় বুধবার (১৫ এপ্রিল) রাতে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যার দিকে পুলিশ শিশু নির্যাতনকারী মো. মানিক হোসেনকে আটক করেছে। সে গুনধর গ্রামের খাঁ হাটির মৃত আবদুল আওয়াল এর ছেলে।

অন্যদিকে নির্যাতিত শিশুটির নাম শাহনূর। সে গুনধর সাহেব বাড়ির সাখাওয়াত মিয়ার ছেলে।

এলাকাবাসী জানায়, বাবার সাথে শিশুটির মায়ের ছাড়াছাড়ি হয়ে যায় ৮ বছর আগে। এর পর থেকেই শিশুটির মা তার আরো দুই সন্তানকে নিয়ে বিধবা বৃদ্ধা মায়ের বাড়িতে আশ্রয় নেয়।

শিশু শাহনূর তার নানীর বাড়িতে থেকে ওই দোকানদারের ফুট-ফরমায়েশ করতো। বিনিময়ে মাঝেমধ্যে খাবার পেতো।

সোমবার (১৩ এপ্রিল) রাতে শিশুটিকে পঁচা ভাত খেতে দেয়া হয়। দুর্গন্ধযুক্ত ভাত না খেয়ে ফেলে দেয়ায় মানিক হোসেন শিশুটির ওপর অমানবিক এই নির্যাতন চালায়।

নির্যাতনের এক পর্যায়ে শিশুটি জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাকে মাথায় পানি ঢেলে কিছুটা সুস্থ করে বলে দেয়া হয় এই ঘটনা কাউকে জানানো হলে মেরে বস্তায় ভরে তাকে নদীতে ফেলে দেয়া হবে।

এতে এ ঘটনা ভয়ে কাউকে জানায়নি শিশুটি। বুধবার (১৫ এপ্রিল) বেশি অসুস্থ হয়ে পড়লে বিষয়টি পরিবারের লোকজনকে জানায় সে।

লোমহর্ষক এই ঘটনাটি জানাজানি হওয়ার পর এলাকায় এখন তোলপাড় চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়। এলাকাবাসী ন্যাক্কারজনক এই ঘটনার বিচার চাইছেন।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে নির্যাতিত শিশুটির নানীর বাড়িতে গিয়ে দেখা যায়, শিশুটি বিছানায় যন্ত্রণায় কাতরাচ্ছে। শিশুটির নানী রুমু বেগম (৭০) শিশুর শরীরের নির্যাতনের অবস্থা এ প্রতিবেদককে দেখান। গরম ডিমের নির্যাতনে শিশুটির পায়ুপথের আশপাশের চামড়া ঝলসে গেছে। পায়ুপথে সৃষ্টি হয়েছে ক্ষতের।

রুমু বেগম জানান, শিশুটিকে কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছিল। করোনার কারণে তার ভর্তি নেয়া হয়নি।

এ বিষয়ে নির্যাতনকারী মানিক হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘শিশুটি আমার দোকানের টাকা চুরি করেছিল, এর জন্য কয়েকটি ছেলে তাকে এই শাস্তি দিয়েছে।

আমি শুধু তাকে কয়েকটি চড় থাপ্পড় দিয়েছি। বিষয়টি নিয়ে পত্রিকায় লিখবেন না। আমি শিশুটির পরিবারকে ওষুধপত্র কিনে দেবো।’

এ বিষয়ে রাত ৮টার দিকে করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম বলেন, লোকমুখে শুনে আমরা সন্ধ্যার দিকে অভিযান চালিয়ে অভিযুক্ত মানিক হোসেনকে আটক করে থানায় নিয়ে এসেছি। তবে এ বিষয়ে এখনো পরিবারের পক্ষে কেউ থানায় কোনো অভিযোগ নিয়ে আসেনি। এ ব্যাপারে পরবর্তি আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর