কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ


 স্টাফ রিপোর্টার | ১৪ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ১১:০১ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জের করিমগজ উপজেলার গুজাদিয়া ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।

পহেলা বৈশাখের দিন মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গুজাদিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে আগত প্রায় দুইশত পরিবারের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে এ সেবা দেয়া হয়।

বাংলাদেশ সরকার অনুমোদিত প্রশিক্ষণপ্রাপ্ত একদল পল্লী চিকিৎসকদের মেডিকেল টিম চিকিৎসা সেবা প্রদান করে।

এতে সার্বিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন কিশোরগঞ্জের সন্তান নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক হায়দার।

এই কার্য্ক্রমকে উৎসাহ দিতে এবং সাধারণ জনগণকে সতর্কতামূলক পরামর্শ প্রদান করেন জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আবু হানিফ, করিমগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আবু সাদাৎ মো. সায়েম, ছাত্রলীগ নেতা আবুল হায়াৎ রনি সহ গুজাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছসেবকলীগ, কৃষকলীগ নেতৃবৃন্দ।

এ সময় ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, আমরা দেশের এই দুর্যোগে সাধারণ মানুষের স্বাভাবিক জ্বর, সর্দি ও কাশির চিকিৎসা দিয়ে যাচ্ছি। যেহেতু দেশে লক ডাউন চলছে তাই কেউ বাড়ী থেকে বের হচ্ছে না এবং সঠিক চিকিৎসা সেবা নিচ্ছে না সেই জন্য আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করে যাচ্ছি।

আতঙ্ক আর গুজবের কারণে মানুষ চিকিৎসকের কাছে বা হাসপাতালে যাচ্ছে না। আর সেই কারণে স্বাভাবিক জ্বর সর্দি কাশিতে আক্রান্ত অনেক মানুষ।

করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি আমরা পল্লী চিকিৎসকদের নিয়ে কাজ করে যাব ইনশাআল্লাহ।

উপস্থিত সেবা গ্রহীতা সবাই এ রকম একটি মানবিক উদ্যোগে সহযোগিতায় করায় মাহফুজুল হক হায়দার কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তারা দোয়া করেন জাতির এই দুঃসময়ে অসহায় মানুষদের জন্য সহায়তার হাত বাড়িয়ে দেয়ায়।

উপস্থিত নেতৃবৃন্দ বলেন, সামনের দিনগুলো আমাদের দেশের জন্য বিপজ্জনক হয়ে দাঁড়াতে পারে যদি আমরা সতর্ক না হই। আমাদের উচিৎ হলো সরকারের স্বাস্থ্য নীতি মেনে ঘরে থাকা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর