কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে দুই চিকিৎসকসহ চারজনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ১৫

 স্টাফ রিপোর্টার | ১৩ এপ্রিল ২০২০, সোমবার, ৭:২৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় নতুন করে দুই চিকিৎসকসহ চার জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। এ নিয়ে জেলায় মোট ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে রোববার (১২ এপ্রিল) ৫০ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল। তাদের মধ্যে চার জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এই চারজনের মধ্যে করিমগঞ্জ উপজেলার দুইজন চিকিৎসক, পাকুন্দিয়া উপজেলার একজন ও ভৈরব উপজেলার একজন রয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান আরো জানান, রোববার (১২ এপ্রিল) পর্যন্ত কিশোরগঞ্জ জেলা থেকে মোট ১৭৯ জনের কোভিড-১৯ নমুনা পাঠানো হয়েছিল। তাদের মধ্যে মোট ১৫ জনের করোনা পজেটিভ এবং বাকি ১৬৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসেবে করিমগঞ্জ উপজেলায় সর্বোচ্চ ৬ জন, কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন, ইটনা উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ২ জন এবং হোসেনপুর উপজেলার একজন করোনা শনাক্ত হয়েছেন।

এরমধ্যে গত ৬ এপ্রিল করিমগঞ্জের জঙ্গলবাড়ি মুসলিমপাড়া গ্রামের মারা যাওয়া সেলিম মিয়া ও তার পরিবারের তিন সদস্য রয়েছেন। সেলিম মিয়ার মা, ভাই ও স্ত্রী’র নমুনায় কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে।

সর্বশেষ সোমবার (১৩ এপ্রিল) করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন চিকিৎসকের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া নতুন করোনা শনাক্ত হওয়া বাকি দুইজনের মধ্যে পাকুন্দিয়া উপজেলায় কোভিড-১৯ পজেটিভ আসা ব্যক্তি আগে করোনা শনাক্ত হওয়া ব্যক্তির শ্বশুর। পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী চরপাড়া এলাকার আলম নামের ওই ব্যক্তি এর আগে কোভিড-১৯ পজেটিভ হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে ভৈরব উপজেলায় নতুন করে করোনা শনাক্ত হওয়া ব্যক্তি একজন ওষুধ ব্যবসায়ী।

এছাড়া এর আগে করোনা শনাক্ত অন্যরা হলেন, কিশোরগঞ্জ শহরের আলোরমেলা এলাকার একজন চিকিৎসক ও বত্রিশ এলাকার একজন নারী স্বাস্থ্যকর্মী, ভৈরব থানার একজন পুলিশ কর্মকর্তা (এসআই), ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের পাগলশী গ্রামের একজন নারী ও ইটনা সদর ইউনিয়নের বেতেগা গ্রামের সাবেক এক ইউপি সদস্য এবং হোসেনপুরের ধনকুড়া গ্রামে ঢাকা থেকে আসা একজন চাকরিজীবী (৪০)।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, সোমবার (১৩ এপ্রিল) নতুন করে ২৭ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর