কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনায় মৃত ব্যক্তিদের গোসল-কাফন-দাফনে বিশেষ স্কোয়াড, যোগাযোগে হটলাইন

 মো. এস. হোসেন আকাশ | ১২ এপ্রিল ২০২০, রবিবার, ১১:০৬ | বিশেষ সংবাদ 


আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ফাউন্ডেশন এর উদ্যোগে কিশোরগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী লাশের গোসল ও কাফন-দাফনের জন্য ২৩ সদস্য বিশিষ্ট বিশেষ স্কোয়াড তৈরি করা হয়েছে।

এরই প্রেক্ষিতে রোববার (১২ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১১টা পর্যন্ত কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এসময় ভিডিও কনফারেন্সে ঢাকা থেকে প্রশিক্ষণ প্রদান করেন মারখাজুল ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা হামজা ইসলাম ও ইসলামিক ফাউন্ডেশনের সদস্য মুফতি যুবায়ের কাসেমী।

প্রশিক্ষণটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্বাবধানে অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ দেওয়ার সময় কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে উপস্থিত ছিলেন, আল-জামিয়াতুল ইমদাদিয়ার মহা-পরিচালক, ঐতিহাসিক শহীদী মসজিদের মোতয়াল্লী ও আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ফাউন্ডেশন এর আহ্বায়ক মাওলানা শাব্বির আহমাদ রশিদ, মুফতি ওমর আহমাদ, মাওলানা শোয়াইব বিন আব্দুর রউফ, সৈয়দ মাহবুবুর রহমান শামীম, মাওলানা আব্দুর রহিম, সৈয়দ জিয়াউর রহমান ফাহিম, মাওলানা মুস্তাফিজুর রহমান, মাস্টার আরিফুর রহমান, মাওলানা সৈয়দ মাহফুজুর রহমান, আশরাফ আলী গাজী, শাকের আহমাদ, সৈয়দ মুশফিকুর রহমান সাঈম, আব্দুল্লাহ সাদিক, শুয়াইব সিদ্দিকি, মোশারফ হোসেন, মুফতি ইলিয়াস কাসেমী, মাওলানা আব্দুর রহমান জুনাঈদ, আবু হানিফ, মতিউর রহমান, আল আমিন, নাজিমুদ্দিন, ফুয়াদ এবং আব্দুল কাইয়্যূম।

প্রশিক্ষণের সার্বিক তত্বাবধানে ছিলেন কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী লাশের গোসল ও কাফন-দাফনের জন্য গঠিত এই বিশেষ স্কোয়াডের সাথে যোগাযোগ করতে সার্বক্ষণিক হটলাইন এর ব্যবস্থা করা হয়েছে।

ফোন করা মাত্রই ঘটনাস্থলে পৌঁছে যাবে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ফাউন্ডেশন এর স্কোয়াড সদস্যরা।

হটলাইন নম্বরটি হলো: ০১৭৪০-৮৪৮৫৭০


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর