কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরে কৃষকের ধান কেটে স্বেচ্ছাশ্রমে ধান কাটার উদ্বোধন করলেন এমপি তৌফিক

 স্টাফ রিপোর্টার | ১১ এপ্রিল ২০২০, শনিবার, ৯:১৩ | সম্পাদকের বাছাই  


হাওরজুড়ে দুলছে জমির পর জমি সোনালী দিন। কিন্তু করোনা ভাইরাসের কারণে নেই ধান কাটার শ্রমিক বা দাওয়ালু। ফলে জমির পাকা ধান কাটা নিয়ে সংকটে পড়েছেন হাওরের কৃষক।

এ পরিস্থিতিতে মানবিক সহায়তা হিসেবে স্বেচ্ছাশ্রমে ধান কাটার কর্মসূচি শুরু করেছে কিশোরগঞ্জ জেলা কৃষক লীগ।

শনিবার (১১ এপ্রিল) হাওরে কৃষকের জমিতে ধান কেটে এই কর্মসূচির উদ্বোধন করেছেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক।

সকালে ইটনা ও করিমগঞ্জ উপজেলার মধ্যবর্তী সাগুলীর হাওরে স্বেচ্ছাশ্রমে ধান কাটার কর্মসূচি উদ্বোধন করার পর দুপুর পর্যন্ত এই ধান কাটা কার্যক্রম চলে।

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পিপি শাহ আজিজুল হক, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন চৌধুরী ও আবুল হাশেম মাস্টার, সদস্য মুস্তাফিজুর রহমান কাঞ্চন, করিমগঞ্জ পৌর কৃষক লীগের আহ্বায়ক আব্দুল জলিল, যুগ্ম আহবায়ক আনিসুর রহমান টুকু প্রমুখসহ কৃষক লীগের নেতাকর্মীরা ধান কাটায় অংশ নেন।

জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু জানান, করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটে কৃষকের ধান কাটা যেন ব্যাহত না হয়, এজন্যে কৃষক লীগের নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমে হাওরের কৃষকের ধান কেটে দিবেন।

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হওয়া এই ধান কাটা কার্যক্রম শ্রমিক সংকটের সম্মুখীন হওয়া কৃষকদের ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর