কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে কেউ করোনা শনাক্ত হয়নি, ১৬ নমুনা আইপিএইচ এর ল্যাবে


 স্টাফ রিপোর্টার | ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ৯:০৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে এখন পর্যন্ত কেউ করোনা শনাক্ত হয়নি। মঙ্গলবার (৭ এপ্রিল) নতুন করে ১৪ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছে। এর আগের দিন সোমবার (৬ এপ্রিল) দুই জনের নমুনা পাঠানো হয়েছিল। ফলে দুইদিনে ১৬ জনের নমুনা পরীক্ষার জন্য আইপিএইচ এর ল্যাবে রয়েছে।

এর আগে কিশোরগঞ্জ জেলা থেকে পাঠানো মোট ১৪ জনের কোভিড-১৯ নমুনার মধ্যে ১৪ জনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, কিশোরগঞ্জ জেলায় এখন পর্যন্ত কেউ করোনা শনাক্ত হয়নি। আগে পাঠানো মোট ১৪ জনের কোভিড-১৯ নমুনার মধ্যে ১৪ জনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে।

এছাড়া সোমবার (৬ এপ্রিল) ও মঙ্গলবার (৭ এপ্রিল) এই দুইদিনে মোট ১৬ জনের নমুনা আইপিএইচ এ পাঠানো হয়েছে। এর রিপোর্ট বৃহস্পতিবার (৯ এপ্রিল) পাওয়া যেতে পারে বলে তিনি ধারণা দিয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বলেন, অনেকেই ফেসবুকের মতো নানা সোশ্যাল মিডিয়ায় এ সংক্রান্ত নানা মনগড়া তথ্য শেয়ার করছেন, যেগুলোর কোন ভিত্তি নেই।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে কিশোরগঞ্জ জেলা থেকে সন্দেহজনক সব নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। নমুনা সংগ্রহ এবং পাঠানো হলেই কেউ আক্রান্ত সেটি বলা যাবে না। কেবল নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পরই করোনা শনাক্তের ব্যাপারে নিশ্চিত করে বলা যাবে।

এদিকে মঙ্গলবার (৭ এপ্রিল) নমুনা পাঠানো ১৪ জনের মধ্যে দুইজন কিশোরগঞ্জ সদর উপজেলার, একজন করিমগঞ্জ উপজেলার, দুইজন পাকুন্দিয়া উপজেলার, একজন কটিয়াদী উপজেলার, একজন ভৈরব উপজেলার, দুইজন বাজিতপুর উপজেলার, দুইজন ইটনা উপজেলার এবং তিনজন মিঠামইন উপজেলার।

এর আগের দিন সোমবার (৬ এপ্রিল) দুইজনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে একজন কিশোরগঞ্জ সদর উপজেলার ও অপরজন নিকলী উপজেলার।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর