কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে আইসোলেশনে থাকা ব্যক্তির মৃত্যু, নমুনা ঢাকায় প্রেরণ

 স্টাফ রিপোর্টার | ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ১:০০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের বাজিতপুরে আইসোলেশনে থাকা অবস্থায় আমরু মিয়া (৫০) নামে এক রিকশাচালক মারা গেছেন। মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল সোয়া ৯টার দিকে বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান।

দীর্ঘদিন ধরে নিউমোনিয়ায় আক্রান্ত আমরু মিয়া সোমবার (৬ এপ্রিল) শ্বাসকষ্ট নিয়ে বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হলে তাকে আইসোলেশনে রাখা হয়েছিল।

তাকে আইসোলেশনে নেয়ার পর পরই তার নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে তার নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছে।

এছাড়া সোমবার (৬ এপ্রিল) থেকেই তার পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া আমরু মিয়া বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের তাতালচর গ্রামের সবুর মিয়ার ছেলে। তিনি পেশায় একজন রিকশাচালক।

উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, আমরু মিয়া দীর্ঘদিন ধরে নিউমোনিয়ায় ভুগছিলেন। সোমবার (৬ এপ্রিল) তার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর তাকে আইসোলেশনে রাখা হয়। মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল সোয়া ৯টার দিকে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান।

বাজিতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জালাল উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে নিউমোনিয়ায় ভোগা ওই ব্যক্তিকে সোমবার (৬ এপ্রিল) হাসপাতালে নিয়ে আসার পর আইসোলেশনে রাখা হয়েছিল। আইসোলেশনে থাকা অবস্থায় মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে তিনি মারা যান।

বাজিতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপ্তিময়ী জামান জানান, একজন করোনা আক্রান্ত মৃত ব্যক্তির মৃতদেহ যেভাবে দাফন করা হয় ওই ব্যক্তিকে একই প্রক্রিয়ায় দাফন করা হবে। এছাড়া ওই ব্যক্তির পরিবারকে সোমবার (৬ এপ্রিল) থেকেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, সোমবার (৬ এপ্রিল) আইসোলেশনে নেয়ার পর পরই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে তার নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর